বিজ্ঞাপন

রোমাঞ্চকর জয়ে সুপার এইটের আরও কাছে স্কটল্যান্ড

June 7, 2024 | 7:42 am

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে দুর্দান্ত খেলেও বৃষ্টির জন্য পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাদের। দ্বিতীয় ম্যাচে অবশ্য জয় ছিনিয়ে নিয়েই মাঠ ছেড়েছে স্কটল্যান্ড। নামিবিয়ার বিপক্ষে রোমাঞ্চকর এক ম্যাচে ৫ উইকেটের জয়ে গ্রুপ বি এর শীর্ষে উঠে লড়াই জমিয়ে তুলেছে স্টটিশরা।

বিজ্ঞাপন

স্কটল্যান্ডের সামনে টার্গেট ছিল ১৫৬ রান। তবে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি তাদের। ২৩ রানের মাথায় জর্জ মুনশিকে হারায় স্কটল্যান্ড, মুনশি ফেরেন ৭ রানে। জোনস-ম্যাকমুলেন জুটি কিছুটা থিতু হওয়ার আভাস দিলেও বেশিক্ষণ টেকেনি সেটাও। ২০ বলে ২৬ রান করা মুনশিকে ফিরিয়ে দ্বিতীয় আঘান হানেন এরাসমুস। ১৯ রান করা ম্যাকমুলেনকেও প্যাভিলিয়নে ফেরান তিনি। ম্যাথিু ক্রস ৩ রানে ফিরলে ৭৩ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্কটিশরা।

সেখান থেকে দলকে পথ দেখিয়েছেন অধিনায়ক রিচি বেরিংটন ও মিচেল লিসক। এই জুটিই মূলত ম্যাচটা নামিবিয়ার নাগাল থেকে বের করে নিয়েছেন। ৭৪ রানের এই জুটি দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। জয়ের ঠিক আগে ভাঙে এই জুটি, ৪ ছক্কায় সাজানো ১৭ বলে ৩৫ রান করে ফেরেন লিসক। লিসক ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন বেরিংটন। ২ চার, ২ ছয়ে ৩৫ বলে ৪৭ রান করে দলের জয় নিশ্চিত করেন তিনি। শেষ পর্যন্ত ৯ বল বাকি থাকতেই জয় পায় স্কটল্যান্ড।

এর আগে বোলিংয়ে নেমে দলকে দুর্দান্ত সূচনা এনে দেন স্কটল্যান্ড বোলাররা। প্রথম ওভারেই আঘান হানেন হুইল, শেষ পর্যন্ত তিনি নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। ৫৫ রানে ৪ উইকেট হারিয়ে বেশ ধুঁকছিল নামিবিয়া। দলকে লড়াকু স্কোর এনে দেওয়ার মূল নায়ক অধিনায়ক এরাসমুস। তার দারুণ এক ফিফটির সাথে গ্রিন ও উইসির দুই ক্যামিওতে ১৫০ পেরোয় নামিবিয়ার ইনিংস। ৫ চার ও ২ ছয়ে ৩১ বলে ৫২ করেছেন এরাসমুস।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৫৫ রান করেছে নামিবিয়া। সেটা অবশ্য জয়ের জন্য যথেষ্ট হয়নি তাদের। এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ বি এর শীর্ষে উঠে এল স্কটল্যান্ড। তারা পেছনে ফেলেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকেও। ওমানের বিপক্ষে জিতলেই তাই অনেকটাই নিশ্চিত হয়ে যাবে তাদের সুপার এইটে খেলা।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন