বিজ্ঞাপন

অতি সতর্কতার মাশুল দিল ওয়েস্ট ইন্ডিজ?

December 20, 2017 | 1:35 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ক্রিস গেইল খেললেন ৩১ বল, এভিন লুইস ১০০ বল। এই দুজন এতোটা সময় উইকেটে থাকলে ওয়েস্ট ইন্ডিজের স্কোরটাও অনেক উঁচুতে উঠে যাওয়ার কথা। কিন্তু দুজনেই এতোটা সতর্ক ছিলেন, নির্ধারিত ৫০ ওভারে শেষ পর্যন্ত ২৪৮ রানের বেশি করতে পারল না ওয়েস্ট ইন্ডিজ। ৪ ওভার হাতে রেখে ৫ উইকেট হারিয়েই সেই রান টপকে গেছে নিউজিল্যান্ড। ওয়াঙ্গারাইতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড আজ এগিয়ে গেছে ১-০ ব্যবধানে।

টসে হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ছিল অতি সাবধানী। প্রথম তিন ওভারে কোনো রানই নেননি গেইল-লুইস, প্রথম পাঁচ ওভারে এসেছে চার রান। এরপর যখনই গেইল একটু হাত খুলে খেলতে শুরু করেছেন, ৩১ বলে ২২ রান করেই ডিগ ব্রেসওয়েলের প্রথম বলে হয়ে গেছেন আউট। পরের বলেই আউট হয়ে গেছেন শাই হোপ, ওয়েস্ট ইন্ডিজের হোঁচট খাওয়ার শুরু তখনই।

এভিন লুইস অবশ্য তখনও ছিলেন। এক প্রান্ত আগলে রেখে স্বভাববিপরীত সতর্ক ব্যাটিং করছিলেন। ওয়াঙ্গারাইয়ের উইকেটও কিছুটা মন্থর ছিল, লুইস ফিফটি পেলেন ৭৭ বলে। কিন্তু অন্য প্রান্তে কেউই সেভাবে সঙ্গ দিতে পারছিলেন না। হেটমেয়ার, জেসন মোহাম্মেদ ও অধিনায়ক জেসন হোল্ডার, কেউই খুব বেশিক্ষণ থাকেননি। চাপটা বেশি নিয়ে নিয়েছিলেন বলেই হয়তো, লুইসও শেষ পর্যন্ত আউট হয়ে গেলেন ১০০ বলে ৭৬ রান করে। ১৭৭ রানে ৬ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ তখন খাবি খাচ্ছে।

বিজ্ঞাপন

এরপর রভম্যান পাওয়েলের জন্যই স্কোরটা একটু লড়াই করার মতো হতে পারল। ৫০ বলে ৫৯ রান তুললেন পাওয়েল, তাঁর জন্যই শেষ ১০ ওভারে ৬১ রান তুলতে পারল ওয়েস্ট ইন্ডিজ। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরে ব্রেসওয়েল ৫৫ রানে নিয়েছেন ৪ উইকেট, লেগ স্পিনিং অলরাউন্ডার টড অ্যাস্টল ৩৩ রানে নিয়েছেন তিনটি।

ওয়েস্ট ইন্ডিজের আশা যদি থেকেও থাকে, এরপর সেটা প্রায় শেষ করে দিয়েছেন দুই কিউই ওপেনার জর্জ ওয়ার্কার ও কলিন মানরো। দুজনের উদ্বোধনী জুটিতেই এসেছে ১০৮ রান, ৩৬ বলে ৪৯ রান করে মানরোর আউটে ভেঙেছে জুটি। ৬৬ বলে ৫৭ রান করে ওয়ার্কারও আউট হয়ে গেছেন পরের ওভারেই। তবে লক্ষ্যটা তখন অনেক ছোট হয়ে এসেছে, কেন উইলিয়ামসন ও রস টেলর মিলেই জয়টা নিশ্চিত করে ফেলেছেন। উইলিয়ামসন করেছেন ৩৮, ৪৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন টেলর। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ব্রেসওয়েল।

সারাবাংলা/এএম/২০ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন