বিজ্ঞাপন

বাঘাইছড়ি উপজেলা নির্বাচন ফের স্থগিত

June 8, 2024 | 4:00 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন ফের স্থগিত করা হয়েছে। বৈরী আবহাওয়া এবং পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ডাকা অবরোধের কারণে দ্বিতীয় দফায় নির্বাচন স্থগিত করল নির্বাচন কমিশন (ইসি)।

বিজ্ঞাপন

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীণ আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আঞ্চলিক দলের সড়ক ও নৌপথ অবরোধের কারণে বাঘাইছড়ি উপজেলা নির্বাচন স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিষদ নির্বাচনের রাঙ্গামাটির রিটার্নিং কর্মকর্তা ও রাঙ্গামাটির অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, বৈরী আবহাওয়া ও আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফের অবরোধের কারণে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

এর আগে ঘূর্ণিঝড়ের কারণে গত ২৯ মে নির্বাচন স্থগিত করা হয়েছিল। স্থগিত হওয়া নির্বাচন ৯ জুন হওয়ার কথা ছিল।

শনিবার (০৮ মে) সকাল ৬টা থেকে বাঘাইছড়ি উপজেলায় চলছে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌ পথে অবরোধ। উপজেলার বাঘাইহাট-সাজেক সড়কসহ উপজেলার বিভিন্ন এলাকায় ইউপিডিএফের কর্মী ও সমর্থকরা সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ পালন করছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ জুন) রাতে ইউপিডিএফ রাঙ্গামাটি ইউনিটের প্রধান সংগঠক সচল চাকমা এক বিবৃতিতে বলেন, রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসী কর্তৃক চেয়ারম্যান পদপ্রার্থী অলিভ চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমিতা চাকমার নির্বাচনী এজেন্টদের হুমকি প্রদান ও নির্বাচনে অবৈধ প্রভাব খাটানোর জন্য সন্ত্রাসীদের বাঘাইহাটে সশস্ত্রভাবে অবস্থানের প্রতিবাদে এবং বাঘাইহাট থেকে তাদেরকে গ্রেফতারসহ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে শনিবার (৮ জুন) বাঘাইছড়ি উপজেলায় সকাল- সন্ধ্যা সড়ক ও নৌপথে সড়ক অবরোধের ডাক দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে না। তাই প্রশাসনকে অবশ্যই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আয়তনে সবচেয়ে বড় উপজেলা বাঘাইছড়ি নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পাঁচজন ও নারী ভাইস চেয়ারম্যান দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে দুই প্রার্থী হলেন জনসংহতি সমিতির (এমএন লারমা) সমর্থিত বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা ঘোড়া প্রতীকে ও ইউপিডিএফ-জেএসএস সমর্থিত প্রার্থী অলিভ চাকমা আনারস প্রতীকে লড়ছেন।

এবারে পাহাড়ের আঞ্চলিক দল সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রামে জনসংহতি সমিতি (জেএসএস) ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট( ইউপিডিএফ) অলিভ চাকমাকে সমর্থন দেওয়ায় নির্বাচনকে ঘিরে উত্তেজনা তৈরি হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন