বিজ্ঞাপন

দুর্দান্ত দ.আফ্রিকায় ১০৩ রানেই থামল নেদারল্যান্ডস

June 8, 2024 | 10:02 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচে শ্রীলংকাকে মাত্র ৭৭ রানেই গুটিয়ে দিয়েছিলেন তারা। বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচেও বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে প্রতিপক্ষকে অল্পের মাঝেই আটকে দিল দক্ষিণ আফ্রিকা। নিউইয়র্কে ইয়ানসেন-নরকিয়া-বার্টম্যানদের দাপটের পর সাইবার্গ এনগেলব্রেচের বীরত্বে ব্যাটিংয়ে নেমে ১০৩ রান তুলতে পেরেছে নেদারল্যান্ডস।

বিজ্ঞাপন

টসে জিতে ডাচদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন প্রোটিয়া অধিনায়ক। তৃতীয় বলেই লেভিটকে ফিরিয়ে প্রথম আঘাত হানেন ইয়ানসেন। সেই শুরু। এরপর একের পর এক উইকেট হারিয়ে বিপর্যস্ত ডাচ ব্যাটিং লাইনআপ। ইয়ানসেনের সাথে আগের ম্যাচের নায়ক নরকিয়া ও বার্টম্যানের পেস দাপটে দাঁড়াতেই পারেনি নেদারল্যান্ডসের ইনিংস। ১২ ওভারের মাঝে ৪৮ রানে ৬ উইকেট হারিয়ে খুব অল্পের মাঝেই অলআউট হওয়ার শঙ্কায় জেগেছিল তারা।

নেদারল্যান্ডসের ত্রাতা হিসেবে আবির্ভূত হন সাইব্র্যান্ড এনগেলব্রেচ। স্রোতের বিপরতে একাই প্রোটিয়া বোলারদের বিরুদ্ধে লড়েছেন তিনি। তাঁকে দারুণ সঙ্গ দিয়েছেন লোগান ভ্যান বিক। এই জুটির কল্যাণেই ১০০ পেরোয় ডাচদের ইনিংস। এই জুটি ৭ম উইকেটে তুলেছে ৫৪ রান। ২ চার ও এক ছয়ে ৪৫ বলে ৪০ রান করা এনগেলব্রেচ ফিরলে ভাঙে জুটি। এনগেলব্রেচকে ফিরিয়েছেন বার্টম্যান।

এরপর আর খুব বেশি করতে পারেনি নেদারল্যান্ডস। ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান তুলেছে তারা। ৪ ওভারে ১১ রানে ৪ উইকেট নিয়ে সেরা ফিগার বার্টম্যানের। দুটি করে উইকেট নিয়েছেন ইয়ানসেন ও নরকিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন