বিজ্ঞাপন

অভিজ্ঞ রোনালদো দলকে এগিয়ে নেবেন— পর্তুগাল কোচ

June 8, 2024 | 11:31 pm

স্পোর্টস ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদোর বয়স ছুঁয়েছে ৩৯, তবুও গোল করার ধার কমেনি। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের পাঠ চুকিয়ে সৌদি আরবে খেলছেন দেড় বছর হতে চলল। আর এই সময়েও গোল ফুলঝুরি ছুটিয়েছেন তিনি। তরুণ ফুটবলারদের সঙ্গে পাল্লা দিয়েই গোল করে যাচ্ছেন বুড়ো রোনালদো। এবার জাতীয় দলের হয়ে আবারও মাঠে নামার পালা রোনালদোর। এই নিয়ে ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মিশনে নামছেন তিনি। তার অভিজ্ঞতায় আস্থা রাখছেন পর্তুগালের কোচ রবের্তো মার্তিনেজ।

বিজ্ঞাপন

ইউরোর আগে নিজেকে ঝালিয়ে নেওয়ার ম্যাচে গেল মঙ্গলবার ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচে ছিলেন না রোনালদো। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে আছেন দলে। ম্যাচের আগে রোনালদোকে নিয়ে করা প্রশ্নের জবাবে রবের্তো মার্তিনেজ বলেন, এখনও আল-নাসর ফরোয়ার্ডের অনেক কিছু দেওয়ার আছে বলে জানান মার্তিনেজ।

পর্তুগালের কোচ বলেন, ‘ক্লাবের হয়ে খুব ধারাবাহিক পারফরম্যান্স করেছে ক্রিস্তিয়ানো। কোনো সন্দেহ নেই সে দুর্দান্ত স্কোরার। ষষ্ঠ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলবে সে। পাঁচটি ইউরো খেলা একমাত্র ফুটবলার সে। তো আমরা আন্তর্জাতিক ফুটবলের অনন্য একটি অর্জনের ব্যাপারে কথা বলছি এবং তার অভিজ্ঞতা আমাদের কাছে গুরুত্বপূর্ণ।’

জাতীয় দলের হয়ে ২০৪টি অফিসিয়াল ম্যাচে ১২৮টি গোল করে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। ২০০৪ সালে প্রথমবার ইউরো চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েই ফাইনালে উঠেছিল পর্তুগাল। তবে ২০১৬ সালে এই প্রতিযোগিতা জিতেছিলেন। এ নিয়ে টানা ষষ্ঠবার মাঠে নামবেন এই আসরে।

বিজ্ঞাপন

আরও একটি টুর্নামেন্ট শুরুর আগে রোনালদোর করতা গুরুত্বপূর্ণ তা বোঝাতে গিয়ে মার্তিনেজ আরও বলেন, ‘দলকে সাহায্য করার জন্যই প্রস্তুত ক্রিস্তিয়ানো। তার পক্ষে যা সম্ভব তার সবকিছু সে দেবে। ক্রিস্তিয়ানো ড্রেসিং রুমে যে ব্যাপারটি যোগ করে, বিশ্বের আর কোনো ফুটবলারই তা পারবে না।’

আগামী শুক্রবার থেকে জার্মানিতে শুরু হতে যাচ্ছে এবারের ইউরো। ‘এফ’ গ্রুপে পর্তুগালের সঙ্গে রয়েছে চেক রিপাবলিক, তুরস্ক ও জর্জিয়া। ১৯ জুন চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে রোনালদোরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন