বিজ্ঞাপন

মোদির শপথ অনুষ্ঠানে যাবেন কংগ্রেস সভাপতি

June 9, 2024 | 1:16 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খারগে। কংগ্রেস এক বিবৃতিতে বলেছে, রাজ্যসভায় বিরোধী দলের নেতা হিসেবে খারগে উপস্থিত থাকবেন। গতকাল ভারত ব্লকের একাধিক নেতার সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারত ব্লকের অন্যান্য অংশীদাররাও মোদির শপথ অনুষ্ঠানে যাবেন। তবে ইনডিয়া ব্লকের অংশীদার তৃণমূল কংগ্রেস মোদির শপথ অনুষ্ঠানে যোগ দেবে না।

বিজ্ঞাপন

এদিকে লোকসভায় বিরোধীদলীয় নেতার পদ গ্রহণের জন্য কংগ্রেস ওয়ার্কিং কমিটি রাহুল গান্ধীকে আহ্বান জানিয়েছে। রাহুল গান্ধী দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত পিছিয়ে দিয়েছেন। তবে কংগ্রেস নেতা সোনিয়া গান্ধীকে কংগ্রেস পার্লামেন্টারি দলের চেয়ারপার্সন হিসেবে নিশ্চিত করা হয়েছে।

বিরোধীদলীয় নেতা হিসেবে রাহুল গান্ধীকে সমর্থন জানিয়ে তার দলের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল বলেন, পার্লামেন্টের ভেতর রাহুল গান্ধী হলেন নেতৃত্ব দেওয়ার জন্য সর্বোত্তম ব্যক্তি। কংগ্রেস ওয়ার্কিং কমিটি মনে করে, একটি ভালো এবং শক্তিশালী ও সচেতন বিরোধী দলের জন্য- যারা সংবিধানকে রক্ষা করতে চান- তাদের নিরাপদ থাকা উচিত। এজন্য বিরোধী নেতা হিসেবে রাহুল গান্ধীকে প্রস্তাব করছে কংগ্রেস ওয়ার্কিং কমিটি।

তিনি জানান, এ ব্যাপারে রাহুল গান্ধী বলেছেন তিনি কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্যদের অনুভূতিকে সম্মান করেন। তিনি খুব শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আজ রোববার (৯ জুন) সন্ধ্যায় ভারতের ইতিহাসে দ্বিতীয় ব্যক্তি হিসেবে টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী পদের শপথ নেবেন নরেন্দ্র মোদি। এর আগে কেবল জওহরলাল নেহরু টানা তিনবার প্রধানমন্ত্রী হয়েছিলেন। আজ মোদির তৃতীয় মন্ত্রিসভার অন্তত ২৫ থেকে ৩০ জন সদস্যও শপথ নিতে পারেন।

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন