বিজ্ঞাপন

দুর্দান্ত পাকিস্তানে ১১৯ রানে থামল ভারত

June 9, 2024 | 11:40 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের অন্যতম ‘হটকেক’ ম্যাচ ছিল এটাই। নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে তাই উত্তেজনার কমতি ছিল না। শুরুতে বৃষ্টি কিছুটা বাগড়া দিলেও শেষ পর্যন্ত প্রথম ভাগের খেলা হয়েছে পুরোটাই। পেসারদের দুর্দান্ত বোলিংয়ে ভারতকে নাস্তানাবুদ করে ছেড়েছে পাকিস্তান, ভারত খেলতে পারেনি পুরো ২০ ওভার। টসে জিতে ব্যাটিংয়ে পাঠিয়ে নাসিম-রউফের দাপুটে বোলিংয়ে রোহিত শর্মাদের মাত্র ১১৯ রানেই আটকে দিয়েছে বাবর আজমের দল।

বিজ্ঞাপন

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দ্বিতীয় ওভারেই বিরাট কোহলিকে ফেরান নাসিম শাহ। ৪ রান করে এই ম্যাচেও ফ্লপ কোহলি। আরেক ওপেনার রোহিতও নিজের স্কোর বড় করতে পারেননি। শাহিন আফ্রিদির বলে রউফের হাতে ক্যাচ দিয়েছেন ১৩ রান করে।

ওপেনিং জুটি ফিরলে ভারতকে কিছুটা আশা দেখিয়েছিলেন রিশাভ পান্ট-আক্সার প্যাটেল জুটি। ৩৯ রানের এই জুটি ভাঙে প্যাটেল ফিরলে। দুর্দান্ত এক ডেলিভারিতে ২০ রান করা প্যাটেলকে ফেরান নাসিম। এরপর সূর্যকুমারকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন পান্ট।

সূর্যকুমার যাদবও রউফের বলে ফিরেছেন মাত্র ৭ রানে। এরপরই শুরু ভারতের ব্যাটিং বিপর্যয়ের। ৮৯ রানে ৩ উইকেট থেকে ৩০ রানের মাঝেই বাকি ৭ উইকেট হারিয়েছে তারা। এক প্রান্তে ৩১ বলে ৪২ রান করে ভারতের স্কোর ১০০ পার করান পান্ট। তবে বাকিরা আর বলার মতো কিছুই করতে পারেননি। নাসিম, আমির, রউফের তোপে দুই অংক ছুঁতে পেরেছেন মাত্র তিন ভারতীয় ব্যাটার।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত পুরো ২০ ওভারও খেলতে পারেনি ভারত। ১৯ তম ওভার শেষে ১১৯ রানেই গুটিয়ে গেছে তারা। তিনটি করে উইকেট নিয়েছে নাসিম ও রউফ। আমির নিয়েছেন দুটি, শাহিন শাহ আফ্রিদ্রি পেয়েছেন একটি উইকেট।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন