বিজ্ঞাপন

পেদ্রির কাছে প্রত্যাশা স্পেন কোচের

June 9, 2024 | 11:17 pm

স্পোর্টস ডেস্ক

একের পর চোটে বারবার মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। তবে বারবারই লড়াই করে ফিরে এসেছেন মাঠে আর নিজের উপস্থিতি জানান দিয়েছেন। এবার চোট থেকে ফিরে দারুণভাবে ফেরার ইঙ্গিত দিয়েছেন এই স্প্যানিশ মিডফিল্ডার। নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে করেছেন জোড়া গোল। স্পেন কোচ লুইস দে লা ফুয়েন্তেও ২১ বছর বয়সী এই মিডফিল্ডারকে নিয়ে হয়ে উঠেছেন আরও বেশি আশাবাদী।

বিজ্ঞাপন

জার্মানিতে আগামী ১৪ জুন শুরু হতে যাচ্ছে এবারের ইউরোর আসর। এর আগেই নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিয়েছে দলগুলো। দুটি প্রীতি ম্যাচ খেলে প্রতিপক্ষকে গোলের বন্যায় ভাসিয়েছে স্পেন। প্রথমে অ্যান্ডোরার বিপক্ষে ৫-০ গোলে জয়ের পর শনিবার রাতে নর্দার্ন আয়ারল্যান্ড ৫-১ ব্যবধানে হারায় তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা। সবশেষ ম্যাচটিতে দ্বাদশ ও ২৯তম মিনিটে জালের দেখা পান বার্সেলোনার মিডফিল্ডার পেদ্রি।

সম্প্রতি শেষ হওয়া ক্লাব মৌসুমে চোট ভীষণ ভুগিয়েছে পেদ্রিকে। আর গত বছর স্পেনের হয়ে তো খেলতেই পারেননি তিনি। ইউরো মিশন শুরুর আগে এই তরুণ মিডফিল্ডারের জ্বলে ওঠা তাই দে ফুয়েন্তেকে করছে আরও আশাবাদী।

ফুয়েন্তে বলেন, ‘আমরা খুবই খুশি (পেদ্রিকে নিয়ে)। কেননা, সে খুবই ভালো একজন খেলোয়াড় এবং সে জানে, তার ওপর আমার আত্মবিশ্বাস আছে। এই প্রতিযোগিতায় সে আমাদের খুব ভালো কিছু দেবে, এই বিশ্বাস আছে আমার। তার নিজের যতটা আত্মবিশ্বাস তার থাকা প্রয়োজন, সেই দৃষ্টিকোণ থেকে আমি তার সঙ্গে সবসময় কথা বলি। আমি বলেছি, আত্মবিশ্বাসী হয়ে উঠতে পেদ্রিকে পেদ্রির সঙ্গেই কথা বলতে হবে। সেরা পেদ্রি কোথায় আছে, আমরা সেটা জানি না; কেননা, সে খুবই ভালো মাপের খেলোয়াড়। তার কাছে আমাদের অনেক অনেক প্রত্যাশা, বলতে পারেন সীমাহীন।’

বিজ্ঞাপন

ইউরোর মুকুট ফিরে পাওয়ার লড়াই স্পেন শুরু করবে ১৫ জুন; ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ইতালি ও আলবেনিয়া।

গ্রুপ পর্ব দিয়েই বড্ড কঠিন সেই যাত্রা শুরু হবে স্পেনের। সেখানে মাঝমাঠে ছন্দময় পেদ্রিকে খুব প্রয়োজন দে ফুয়েন্তের। তবে কোচ মনে করিয়ে দিলেন, নিজের সেরাটা ফিরে পাওয়ার জ্বালানি খুঁজে নিতে হবে পেদ্রির নিজেকেই।

তিনি আরও বলেন, ‘একজন খেলোয়াড়কেই এগিয়ে যাওয়ার পদক্ষেপটি নিতে হয় এবং পেদ্রি সেটা নিয়েছে। কাজগুলো করতে নিজের কাছে নিশ্চিত ও আত্মবিশ্বাসী হতে হবে, যেন কেবল সে-ই তা করতে পারে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন