বিজ্ঞাপন

ভারী বৃষ্টিতে টিলায় ধস, মাটিচাপা ৩ জনকে উদ্ধারে অভিযান চলছে

June 10, 2024 | 12:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: ভারী বৃষ্টিপাতের প্রভাবে সিলেটের মেজরটিলার চামেলিবাগ এলাকায় টিলা ধসে পড়লে আধাপাকা ঘর ভেঙে পড়েছে। এ সময় দুই ভাই এবং তাদের স্ত্রী-সন্তানসহ ছয়জন মাটিচাপা পড়েছিলেন। এর মধ্যে এক ভাই এবং তার স্ত্রী ও সন্তানকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আরেক ভাই এবং তার স্ত্রী-সন্তানকে উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিস অভিযান চালাচ্ছে।

বিজ্ঞাপন

সোমবার (১০ জুন) সকাল ৬টার দিকে সিলেট সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড এলাকায় ভূমিধসের এ ঘটনা ঘটে। যে তিনজন মাটিচাপা পড়েছেন তারা হলেন— আগা করিম উদ্দিন, তার স্ত্রী রুজি বেগম ও তাদের ছয় মাস বয়সী সন্তান তানিম। দুপুর ১২টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধারে অভিযান চলছিল।

সিলেটের শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী বলেন, ভারী বৃষ্টির কারণে টিলার মাটি ধসে একটি আধাপাকা ঘরের ওপর পড়ে। ঘরটি টিলার নিচেই ছিল। ওই ঘরের নিচে তিনজন আটকে পড়েছেন।

সকাল ৭টার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এরপর থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

বিজ্ঞাপন

সিলেট সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম জানান, চামেলিবাগের ওই বাসায় দুই ভাই সপরিবারে বসবাস করেন। পুলিশ, ফায়ার সার্ভিস ও আমরা এসে এক ভাই এবং তার স্ত্রী ও তাদের সন্তানকে সুস্থ অবস্থায় উদ্ধার করতে পেরেছি। তবে আরেক ভাই এবং তার স্ত্রী ও এক বছর বয়সী সন্তান এখনো ভেতরেই আটকা পড়ে আছেন।

ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। পুলিশ, সিলেট সিটি করপোরেশনের কর্মী ও স্থানীয়রা উদ্ধারকাজে সহযোগিতা করছেন। বৃষ্টির কারণে কাজ বাধাগ্রস্ত হচ্ছে বলে জানান কাউন্সিলর।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন