বিজ্ঞাপন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের হল থেকে ছাত্রীর লাশ উদ্ধার

June 10, 2024 | 6:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল থেকে এক ছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। রোববার (০৯ জুন) রাত সাড়ে ১১টায় হলের রিডিং রুম থেকে লাশটি উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

শেফা নুর ইবাদী, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি বঙ্গমাতা হলের ১৪১১ নম্বর কক্ষে থাকতেন।

বরিশাল মহানগর বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, ওই কক্ষের জানালার গ্রিলের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ওই ছাত্রীকে পাওয়া গেছে। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। আনুষ্ঠানিকতা শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরও বলেন, শেফা আত্মহত্যা করে থাকতে পারেন। তবে কারণ জানা যায়নি। তার মোবাইল ফোন এখনো হাতে পাইনি।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী বলেন, রোববার বিশ্ববিদ্যালয়ের সামনে কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অংশ নেন শেফা। শেফা ব্যক্তিগত কারণে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। সম্প্রতি তিনি আরও একবার আত্মহননের চেষ্টা চালিয়েছিলেন। প্রেমিকের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তাকে ভিডিও কলে রেখে আত্মহত্যা করেছেন শেফা।

হল প্রভোস্ট ড. হেনা রাণী বিশ্বাস বলেন, মেয়েটি খুবই আবেগপ্রবণ ছিল। প্রেমিকের সঙ্গে মনোমালিন্য হয়ে সে সুইসাইড ( আত্মহত্যা) করেছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আব্দুল কাইউম বলেন, বিশ্ববিদ্যালয়ে কাউন্সেলিং অ্যান্ড গাইডেন্স সেন্টার খোলা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সেলিং করা হয়। তার পরও এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত। যাতে শিক্ষার্থীরা ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকে, সে বিষয় আমরা আরও বেশি উদ্যোগ নেব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন