বিজ্ঞাপন

১৮ হাজার ৫৬৬ জন পেলেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর-জমি

June 11, 2024 | 1:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

লালমনিরহাট থেকে: আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে সারাদেশে ১৮ হাজার ৫৬৬ জন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে উপহারের ঘর-জমি বুঝে পেয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ জুন) সকাল সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে এসব জমি ও গৃহ ঘর হস্তান্তর করেন। এ ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী লালমনিরহাট জেলার কালীগঞ্জ, কক্সবাজার জেলার ঈদগাঁও এবং ভোলা জেলার চর ফ্যাশনের সঙ্গে সরাসরি সংযুক্ত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকে আমরা আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে ১৮ হাজার ৫৬৬টি ভূমিহীন গৃহহীন পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করছি। যারা ঘর পাচ্ছে তাদের আমি অভিনন্দন জানাই। সেই সাথে আমি আরেকটি কথা বলব, সেটা হচ্ছে ঘরগুলো আমরা করে দিচ্ছি সেগুলো এখন থেকে আপনাদের সম্পত্তি। যে নিচ্ছেন বা পাচ্ছেন সেটি আপনার নিজের সম্পত্তি। কাজেই এই ঘরগুলোর রক্ষণাবেক্ষণ এবং যত্ন করার দায়িত্ব আপনার। এখানে বিদ্যুৎ ব্যবহারে অবশ্যই সাশ্রয়ী ও মিতব্যয়ী হতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আপনার।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী আরও বলেন, যে জিনিস আপনি পাচ্ছেন তার জন্য কোনো অর্থ খরচ করতে হচ্ছে না। কিন্তু নিজের সম্পদ হিসেবে আপনাকেই যত্ন নিতে হবে। আপনাদের ভালো থাকাই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরনে আরও এক ধাপ এগিয়ে যাবে। ছেলে-মেয়েদের শিক্ষিত করে গড়ে তুলবেন। স্বাবলম্বী করুন। মাদক থেকে দূরে রাখুন। এতে আপনাদের ভালো থাকার পাশাপাশি দেশ ভালো থাকবে।

সারাবাংলা/ইউজে/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন