বিজ্ঞাপন

ইউরোর আগে লেভান্ডোফস্কিকে ঘিরে দুশ্চিন্তা

June 11, 2024 | 8:34 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শুরুর আগে নিজেদের বেশ ভালোভাবেই ঝালিয়ে নিয়েছে পোল্যান্ড। তবে এমন দারুণ প্রস্তুতির আনন্দ ম্লান করে দিয়েছে প্রথমার্ধেই পায়ের চোটে ছিটকে যাওয়া কারল স্ফিদারস্কি ও রবার্ট লেভান্ডোফস্কি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগে তাই দুর্ভাবনায় পোলিশরা। ঘরের মাঠে সোমবার তুরস্কে ২-১ গোলে হারায় পোল্যান্ড। ম্যাচের দ্বাদশ মিনিটে প্রথম গোল করেন স্ফিদারস্কি। গোলে সহায়তা করেন লেভানদোভস্কি। পরে তুরস্ক সমতা ফেরালে ৯০ মিনিটে নিকোলা জালেবস্কির গোলে নিশ্চিত হয় পোল্যান্ডের জয়।

বিজ্ঞাপন

তুরস্কের বিপক্ষে ম্যাচের প্রথম গোলে উদযাপন করতে গিয়ে পা মচকে ফেলেন স্ফিদারস্কি। তবু খেলা চালিয়ে যান। কিন্তু ব্যথার তীব্রতা সইতে না পেরে ১৯ মিনিটে মাঠ ছেড়ে যেতে হয় তাকে। ম্যাচ শেষে দলের কোচ মিখাল প্রবিয়েশ জানান চোটের সবশেষ অবস্থা।

তিনি বলেন, ‘কারলের গোড়ালি মচকে গেছে। পরীক্ষা করার পরই আমরা তার অবস্থা বুঝতে পারব, কী পরিস্থিতি হয় দেখতে পারব। তবে অবশ্যই ইউরো স্কোয়াডে কোনো পরিবর্তন আনা হবে না।’

এদিকে স্ফিদারস্কি মাঠ ছাড়ার ১৪ মিনিট পর ঊরুর সমস্যায় ভুগতে দেখা যায় লেভান্ডোফস্কিকে। কোনো ঝুঁকি না নিয়ে মাঠ থেকে তুলে নেওয়া হয় তাকে। মিখাল জানালেন, লেভানদোভস্কির চোট তেমন গুরুতর কিছু নয়।

বিজ্ঞাপন

এর আগে শুক্রবার ইউক্রেইনের বিপক্ষে পাওয়া চোটে ইউরো থেকে ছিটকেই গেছেন পোল্যান্ডের আরেক ফরোয়ার্ড আর্কাদিউস মিলিক। এখন স্ফিদারস্কির অবস্থাও যদি ভালো না হয় তাহলে কঠিন অবস্থায়ই পড়তে হবে দলটিকে।

আগামী রোববার ইউরোয় নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে পোল্যান্ড। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ অস্ট্রিয়া ও ফ্রান্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন