বিজ্ঞাপন

চাক্তাই খালে তলিয়ে যাওয়া শিশুর লাশ উদ্ধার

June 12, 2024 | 10:05 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে কর্ণফুলী নদীসংলগ্ন চাক্তাই খালে তলিয়ে যাওয়া এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। তবে শিশুটির পরিচয় নিশ্চিত হতে পারেনি পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (১২ জুন) ভোরে নগরীর বাকলিয়া থানার রাজাখালী এলাকায় চাক্তাই খাল থেকে ওই শিশুর লাশ উদ্ধার হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, ভোর সাড়ে ৬টার দিকে এক শিশুর লাশ ভেসে আসার পর রাজাখালী ফায়ার স্টেশনের কর্মকর্তারা উদ্ধার করে সেটি পুলিশের কাছে হস্তান্তর করেছেন।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব হোসাইন সারাবাংলাকে বলেন, ‘রাজাখালী ফায়ার সার্ভিসের সামনে চাক্তাই চৌদ্দ নম্বর গলির শেষপ্রান্তে খালে লাশ ভেসে আসে। শিশুটির বয়স আনুমানিক ১০ বছর। এখনও পর্যন্ত শিশুটির কোনো অভিভাবককে আমরা পাইনি। স্থানীয় লোকজনও কেউ চিনতে পারছেন না। এজন্য পরিচয় শনাক্ত করা যায়নি।’

বিজ্ঞাপন

স্থানীয় লোকজনের কাছ থেকে দুই শিশু তলিয়ে যাবার খবর পেয়ে মঙ্গলবার (১১ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর বাকলিয়া থানার নতুন নতুন ফিশারিঘাটসংলগ্ন চাক্তাই খালে তল্লাশি শুরু করেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল

স্থানীয়দের ভাষ্য ছিল, গোসল করতে এক শিশু প্রথমে খালে নামে। এসময় জোয়ার এলে স্রোতের টানে সে তলিয়ে যেতে থাকলে তাকে বাঁচাতে আরেক শিশু খালে ঝাঁপ দেয়। পরে দু’জনই তলিয়ে যায়। তবে জোয়ার থাকায় স্রোতের কারণে তল্লাশিতে উদ্ধার সম্ভব হয়নি। বুধবার সকাল থেকে ফের তল্লাশি চালানোর প্রস্তুতির মধ্যে লাশটি ভেসে আসে।

এদিকে অভিভাবকের সন্ধান না পাওয়ায় শুরু থেকেই কেউ আদৌ নিখোঁজ কি না সেটা নিয়ে সন্দিহান ছিলেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। এখন এক শিশুর লাশ উদ্ধারের পর আর কেউ নিখোঁজ নেই বলে ধারণা তাদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন