বিজ্ঞাপন

‘গুলির কথা অস্বীকার আরাকান আর্মির, কিন্তু গুলিতো হয়েছে’

June 12, 2024 | 5:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজারের নাফ নদীতে রোগীবহনকারী স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলিবর্ষণের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আরাকান আর্মি বলছে তারা গুলি করেনি। আবার গুলির উৎসও খুঁজে পাওয়া যায়নি। কিন্তু গুলি তো হয়েছে। আমরা এখনো সে উৎস খুঁজে পাইনি। বুধবার (১২ জুন) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মিয়ানমারের সরকারের সঙ্গে আরাকান আর্মি যুদ্ধ করছে। যুদ্ধটা বেশ কিছুদিন ধরে হচ্ছে। এখন আমাদের নাফ নদীর নিচের অংশটায় যুদ্ধ চলছে। এখানে যখন যুদ্ধ চলে কোনো কোনো সময় সেখান থেকে গুলি আসে। এর আগে আমাদের জেলেদের ট্রলার ও টহল বোটে গুলি লেগেছে। কে গুলি করেছে সেটি আমরা এখনো নিশ্চিত নই। তাদের (মিয়ানমার কর্তৃপক্ষ) সঙ্গে যোগাযোগ করেছি। তারাও নিশ্চিত করে কিছু বলতে পারেনি। তারা বলেছে, গুলি করেনি। কিন্তু গুলি তো হয়েছে।’

মিয়ানমারে যুদ্ধের কারণে পণ্য সরবরাহে কোনো সমস্যা হয়নি বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

উল্লেখ্য, কক্সবাজারের নাফ নদীতে রোগী বহনকারী স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হননি। স্পিডবোটটি মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টার দিকে টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন যাওয়ার সময় নাফ নদীর মোহনায় নাইক্ষ্যংদিয়া পৌঁছলে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন