বিজ্ঞাপন

নড়াইলে অপহরণ ও হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ

June 12, 2024 | 8:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: নড়াইলে অপহরলণের পর হত্যা মামলায় তিন জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। বুধবার (১২ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলমাচ হোসেন মৃধা এ রায় দেন। পাবলিক প্রসিকিউটর (পিপি) এমদাদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- লোহাগড়া উপজেলার মাকড়াইল এলকার আনারুল মোল্যা, মরিচপাশা এলাকার জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া ও আড়পাড়া এলাকার নাজমুল শিকদার। রায় ঘোষণার সময় জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। তবে অন্য দু’জন পলাতক রয়েছেন।

পিপি এমদাদুল ইসলাম বলেন, ‘অপহরণ ও হত্যা মামলায় ৩০২ ধারায় আনারুল মোল্যা, নাজমুল শিকদার ও তারা মিয়ার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যেককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া, প্রত্যেককে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আবার ২০১ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যেককে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও বিশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া, ৩৬৪ ধারায় অপরাধ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যেককে ১০ (দশ) বছরেরর সশ্রম কারাদণ্ড ও বিশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারক।’

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ২৩ জুন সকাল ৭টায় লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের আব্দুস সালাম মোল্যার ছেলে পলাশ মোল্যাকে (২৫) বাড়ি থেকে ডেকে নিয়ে যায় পার্শ্ববর্তী গ্রামের আনারুল মোল্যা, জিনারুল ও নাজমুল শিকদার। তারা ৪০ হাজার টাকায় ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে পলাশকে অপহরণ করে। পরে ২৬ জুন মাগুরা জেলার সদর থানার ধানখোলা গ্রামের জাহাঙ্গীরের পাটক্ষেত থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার করে।

৮ জুলাই পলাশ মোল্যার পরিবার বিভিন্ন মাধ্যমে খবর পেয়ে এবং ছবি দেখে তার লাশ শনাক্ত করে। এ ঘটনায় নিহত পলাশের ভাই আহাদ আলী বাদী হয়ে লোহাগড়া থানায় অপহরণ ও হত্যা মামলা দায়ের করেন। মামলায় স্বাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত এই রায় দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন