বিজ্ঞাপন

ঘুষ নেওয়ার অভিযোগ, চসিকের ২ প্রকৌশলী ওএসডি

June 12, 2024 | 8:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঘুষ নেওয়ার অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) দুই প্রকৌশলীকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তাদের বিরুদ্ধে ৩ কোটি ২১ লাখ টাকার কাজে ৬১ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

বুধবার (১২ মে) চসিক সচিব আশরাফুল আমিনের সই করা অফিস আদেশে তাদের ওএসডি করা হয়। দুই কর্মকর্তা হলেন- চসিকের প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) রিফাতুল করিম চৌধুরী ও উপ-সহকারী প্রকৌশলী জয়নাল আবেদীন।

চিঠিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রিফাতুল করিম চৌধুরী এবং জয়নাল আবেদীনকে তাদের বর্তমান দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে সংস্থাটির সচিবালয় বিভাগের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগ দেওয়ার আদেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে চসিক সচিব আশরাফুল আমিনের মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

বিজ্ঞাপন

চসিকের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) শাহীন উল ইসলাম চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘একটি জাতীয় পত্রিকায় ৩ কোটি ২১ লাখ টাকার কাজে ৬১ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করা হয়েছিল তাদের বিরুদ্ধে। এ জন্য তাদের অব্যহতি দেওয়া হতে পারে। আদেশটি হয়তো বিকেলে ইস্যু হয়েছে। তাই আমার কাছে পৌঁছায়নি।’

এদিকে, আরেকটি আদেশে ঘুষের অভিযোগের বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক হিসেবে চসিকের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমী, সদস্য সচিব হিসেবে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম ও সদস্য হিসেবে আইন কর্মকর্তা জসিম উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত কমিটিকে ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্য চসিকের আইন কর্মকর্তা জসিম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘ঘুষ নেওয়ার অভিযোগে উনাদের দু’জনকে ওএসডি ও একটি তদন্ত কমিটি হয়েছে বলে শুনেছি। সেখানে আমাকেও সদস্য করা হয়েছে। তবে আমার কাছে এখনও অফিস আদেশ আসেনি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন