বিজ্ঞাপন

ফুটবলে আমার খুব বেশি বছর বাকি নেই: রোনালদো

June 13, 2024 | 10:40 am

স্পোর্টস ডেস্ক

বয়সটা ৩৯! এবারে খেলতে নামবেন নিজের ষষ্ঠ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। কখনো শুরুর একাদশে আবার কখনো বা বেঞ্চ থেকে নেমে দলের জন্য খেলছেন। তবে সময়টা যে ফুরিয়ে আসছে তা নিজেও বুঝতে পারছেন। আর বুঝতে পারছেন বলেই ইঙ্গিত দিলেন আর বেশি দিন হয়তো তাকে ফুটবলে দেখা যাবে না। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর আসর শুরু আগে ক্রিস্টিয়ানো রোনালদো জানালেন, ফুটবলে খুব বেশি বছর বাকি নেই তার।

বিজ্ঞাপন

তবে কেবল নিজের কথাটাই তুলে ধরেননি রোনালদো। সেই সঙ্গে আবারও ইউরো জয়ের তাগিদ দিলেন সতীর্থদের। সবাইকে কঠোর পরিশ্রম করার আহ্বান জানালেন দলকে জেতাতে। রোনালদোর বলছেন, দলের প্রতিটি বিভাগই দারুণ সব প্রতিভাবান খেলোয়াড় দিয়ে পূর্ণ দলটি আছেও দারুণ ছন্দে।

আয়ারল্যান্ডের বিপক্ষে জোড়া গোলে নতুন একটি রেকর্ডও রয়েছে রোনালদোর। অভিষেকের পর গত ২১ বছরের প্রতি পঞ্জিকাবর্ষে গোল দেওয়ার অনন্য রেকর্ড এখন তার। তাতে বেজায় খুশি এই তারকা, ‘জানি, ফুটবলে আমার খুব বেশি বছর বাকি নেই। বছরের পর বছর ধরে, ৩৫ বছর বয়সের পরও খেলতে পারা একটা উপহার। আমার বয়স ৩৯ এবং প্রতিটি বছরই আমার কাছে নিজেকে উপভোগ করার। জাতীয় দলের হয়ে গোল করা বিশেষ কিছু। জাতীয় দল আমার জীবনের ভালোবাসা, ইউরো জেতা হবে স্বপ্নের মতো।’

তাই তো আবারও ইউরো জয়ের জন্য দলকে কঠোর পরিশ্রমের কথা বলেন তিনি। রোনালদো বলেন, ‘ভাবনা সেটাই (ইউরো জয়) হতে হবে, ইতিবাচক থাকতে হবে, ধাপে ধাপে এগোতে হবে। স্বপ্ন দেখতে কিছু লাগে না, আর এই দলের স্বপ্ন দেখার প্রতিভা রয়েছে। পরিশ্রম ছাড়া কিছুই অর্জন করা যায় না, আমাদের পরিশ্রম করতে হবে এবং লড়াই করতে হবে।’

বিজ্ঞাপন

‘ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দারুণ কিছু করতে আমাদের এই প্রজন্মের প্রতিভাকে কাজে লাগাতে হবে। কিন্তু আমি আবারও বলছি, প্রতিভা যথেষ্ট নয়। আমাদের পরিশ্রম করতে হবে। আমরা সম্ভাব্য সেরা উপায়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরু করতে চাই,’ যোগ করেন রোনালদো।

‘জাতীয় দলের হয়ে খেলা আমার কাছে আবেগ ও ভালোবাসা। যেকোনো খেলাই বিশেষ, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ বিশেষ, এটা আমার ষষ্ঠ আসর হবে, যা একটা রেকর্ডও। ২০০৪ সালে যখন আমার (ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে) অভিষেক হয়েছিল বা আজ খেলছি, অনুভূতি সবসময় গর্ব ও আবেগের ছিল। এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না,’ যোগ করেন রোনালদো।

আর ইউরো জয়ের স্বপ্ন পূরণে সেরাটা দেওয়ার অঙ্গীকার জানিয়ে আরও বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, শারীরিক ও মানসিকভাবে আমি ভালো অবস্থায় আছি। আমি প্রস্তুত, সবসময় সর্বোচ্চ প্রস্তুত থাকি, আমি শতভাগ পেশাদার। দেশকে সাহায্য করতে এবং কোচের সিদ্ধান্তকে সম্মান জানাতে আমি সব সময়ের মতোই প্রস্তুত থাকব।’

বিজ্ঞাপন

আগামী শনিবার জার্মানিতে পর্দা উঠছে ২০২৪ ইউরোর। আর মঙ্গলবার চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ২০২৬ ইউরো চ্যাম্পিয়নদের প্রতিযোগিতা।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন