বিজ্ঞাপন

ফ্রান্সের হয়ে কেবল এই শিরোপাটাই নেই আমার: এমবাপে

June 14, 2024 | 4:45 pm

স্পোর্টস ডেস্ক

২০১৮ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে ফ্রান্সকে এনে দিয়েছেন বিশ্বকাপ। এরপর উয়েফা নেশন্স লিগের শিরোপাটাও জিতিয়েছেন দলকে। কিলিয়ান এমবাপের ক্যাবিনেটে কেবল ফাঁকা আছে ইউরোর শিরোপাটাই। ২০২৪ জার্মান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগে আফসোস করছিলেন এটা নিয়েই। এবার এমবাপে ফ্রান্স দলের স্রেফ খেলোয়াড় নন, অধিনায়কও। ২০০০ সালে সবশেষ ইউরোপ সেরা হওয়া ফ্রেঞ্চদের মুকুট ফিরিয়ে দেওয়ার তাড়না অধিনায়ক এমবাপে অনুভব করছেন আরও বেশি।

বিজ্ঞাপন

গেল ইউরোতে দুর্দান্ত দল নিয়েও ফ্রান্স ছিল বিবর্ণ। এমবাপে নিজেও তেমন একটা প্রভাব রাখতে পারেননি দলের পারফরম্যান্সে। এমনকি শেষ ষোলোর টাইব্রেকারে সুইজারল্যান্ডের বিপক্ষে শট মিস করে দলকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছিলেন। তবে এবার এসব কিছুকে পেছনে ঠেলে শিরোপা জিততে চান এমবাপে।

টিএনটি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছাতে আশাবাদ জানালেন ২৫ বছর বয়সী ফরোয়ার্ড। এমবাপে বলেন, ‘নিশ্চিতভাবেই অসাধারণ একটা অভিজ্ঞতা হতে যাচ্ছে। আমার দেশের ইতিহাস লেখার আরেকটি সুযোগ (আমাদের সামনে)। আমি প্রস্তুত। অবশ্যই, এটা (লক্ষ্যে পৌঁছানো) কঠিন হবে। সবাই জানে, ইউরো জেতা কতটা কঠিন। কেননা, আমরা দেখতে পাচ্ছি, সবগুলো দল খুবই শক্তিশালী। আমাদের গ্রুপটা ভীষণ কঠিন, কিন্তু আমরা এর জন্য প্রস্তুত।’

ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জিতেছেন এমবাপে; ২০২২ বিশ্বকাপে হয়েছেন রানার্সআপ। ২০২০-২১ মৌসুমের নেশন্স কাপও উঁচিয়ে ধরার অভিজ্ঞতা হয়েছে। কদিন আগে রেয়াল মাদ্রিদে যোগ দেওয়া এই ফরোয়ার্ড এবার খুব করে চান অর্জনের ঝুলিতে ইউরোর ট্রফি দেখতে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সত্যি বলতে, আমি খুব করে ইউরো জিততে চাই। আমি বিশ্বকাপ জিতেছি, নেশন্স লিগ জিতেছি, এই একটা ট্রফি যেটি জাতীয় দলের হয়ে এখনও পাইনি। আসলেই এটা জিততে চাই আমি। অধিনায়ক হিসেবে এটাই আমার প্রথম টুর্নামেন্ট। তাই এটা আমার জন্য আসলেই গুরুত্বপূর্ণ। এই টুর্নামেন্ট সবসময় আমার দেশের জন্য গুরুত্বপূর্ণ এবং আমরা চাই দেশের মানুষ আমাদের নিয়ে গর্ব করুক।’

১৫ জুন রাতে জার্মানি ও স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে ২০২৪ ইউরো। আর ফ্রান্স মাঠে নামবে ১৮ তারিখ রাতে অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন