বিজ্ঞাপন

নতুন সূচিতে ম্যাচ বেড়েছে বাংলাদেশ-পাকিস্তানের

December 20, 2017 | 2:07 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

গত সপ্তাহে ২০১৯ সালের মে থেকে ২০২৩ সালের মে পর্যন্ত নতুন প্রস্তাবিত এফটিপির সূচি (ফিউচার ট্যুর প্লান) ঘোষণা করেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তবে প্রস্তাবিত সেই সূচিতে কিছু পরিবর্তন এনে ফের তা প্রকাশ করেছে আইসিসি।

আর পরিবর্তিত সেই সূচিতে দুটি টি-টোয়েন্টি ম্যাচ বেড়েছে বাংলাদেশের। আগের প্রকাশিত সূচিতে ৩৫টি টেস্ট, ৪৫টি ওয়ানডে ও ৪২টি টি-টোয়েন্টি পেয়েছিল বাংলাদেশ। পরিবর্তিত সূচিতে সাকিবদের টেস্ট ও ওয়ানডের সংখ্যা অপরিবর্তিত থাকলেও টি-টোয়েন্টি বেড়ে হয়েছে ৪৪টি।

এদিকে ২০১৯ এর পরবর্তী চার বছরের জন্য প্রস্তাবিত আগের সূচিতে পাকিস্তান ম্যাচ পেয়েছিল ১০৪টি। তা নিয়ে ক্ষোভ ঝেড়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেটা এখন বেড়ে দাঁড়িয়েছে ১২১টি। তাতে দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে আর দশটি টি-টোয়েন্টি ম্যাচ বেড়েছে।

বিজ্ঞাপন

নতুন প্রস্তাবিত সূচিতে অস্ট্রেলিয়ার থেকে একটি ম্যাচ বেশি পেয়েছে বাংলাদেশ। অজিরা ১২৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে। সেখানে টাইগাররা খেলবে ১২৪টি ম্যাচ। বাংলাদেশের থেকে দুটি ম্যাচ কম পেয়েছে দক্ষিণ আফ্রিকা। আর নিউজিল্যান্ড খেলবে ১১৯টি ম্যাচ।

আগামী ফেব্রুয়ারিতে আইসিসির প্রধান নির্বাহীদের সভায় অনুমোদনের জন্য পাঠানো হবে এই সূচি। আর সেখানে অনুমোদন পেলে আগামী জুনে চূড়ান্ত অনুমোদনের জন্য তা পাঠানো হবে আইসিসির বোর্ড সভায়।

সারাবাংলা/এমআরপি/২০ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন