বিজ্ঞাপন

সিরিজ জেতার জন্যই আমরা খেলব: সাকিব

May 31, 2018 | 3:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আফগানিস্তানের নীচে বাংলাদেশ। আফগানিস্তান যেখানে ৮ নম্বরে,সেখানে বাংলাদেশ ১০ নম্বরে। আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে র‌্যাংকিংয়ে উপরে ওঠার হাতছানি দিচ্ছে সাকিব-তামিম-মুশফিকদের। তার জন্য লক্ষ্য একটাই-সিরিজ জয়। ৩-০ ব্যবধানে সিরিজ জিতলে র‌্যাংকিংয়ে আফগানিস্তানকে টপকে যাবে বাংলাদেশ। সুযোগটি হাতছাড়া করতে চাইবে না টিম বাংলাদেশ।

ভারতের দেরাদুনে আফগানদের বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। দলের সবাই আগে গেলেও বৃহস্পতিবার (৩১ মে) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে ভারতের বিমান ধরেন বাংলাদেশের টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান।

র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে থাকায় সিরিজে আফগানিস্তানকে ফেভারিট মানছেন বাংলাদেশ অধিনায়ক। তবে, আফগানদের হারিয়ে সিরিজ জেতা অসম্ভব কিছু নয় বলেও জানালেন সদ্যই ভারতের মাটিতে আইপিএল খেলে আসা সাকিব। ভারতে যাওয়ার আগে তিনি জানান, আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি বেশ চ্যালেঞ্জিং হবে। জয়ের জন্যই আমরা খেলব। ম্যাচ বাই ম্যাচ খেলাকেই আমরা লক্ষ্য ঠিক করেছি। ওটাই আমাদের প্রথম টার্গেট। আমাদের জন্য প্রথম ম্যাচটি গুরুত্বপূর্ণ। যদি আমরা ভালো শুরু করতে পারি তাহলে মোমেনন্টামটা আমাদের দিকে থাকবে। তখন বাকি দুই ম্যাচ আমাদের জন্য সহজ হয়ে যাবে।

বিজ্ঞাপন

৩, ৫ ও ৭ জুন আফগানিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ভারতের দেরাদুনে তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবুল হাসান রাজু এবং আবু জায়েদ রাহি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন