বিজ্ঞাপন

নাক ভেঙেছে এমবাপের, খেলবেন মাস্ক পরে

June 18, 2024 | 1:42 pm

স্পোর্টস ডেস্ক

ফ্রান্সের অধিনায়ক হিসেবে প্রথম বড় কোনো টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দিচ্ছেন কিলিয়ান এমবাপে। একের পর এক গোলের সহজ সুযোগ হাতছাড়া করার পর শেষে অস্ট্রিয়ার এক খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে ভেঙে গেছে তার নাক। চিকিৎসার জন্য অস্ত্রপচারের প্রয়োজন পড়তে পারে তবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ ম্যাচ সামনে রেখে অস্ত্রপচার করাবেন কি না তা নিয়ে এখনো জানা যায়নি কিছুই। অস্ত্রপচার না করালে মুখে মাস্ক ব্যবহার করেই মাঠে নামতে পারেন এমবাপে।

বিজ্ঞাপন

‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম‍্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ ব‍্যবধানে জিতেছে ফ্রান্স। ব‍্যবধান গড়ে দিয়েছে অস্ট্রিয়ান ডিফেন্ডার মাক্সিমিলিয়ান উবার আত্মঘাতী গোল।

বিশ্বকাপে ১৪ ম‍্যাচে এমবাপের গোল ১২টি। টুর্নামেন্টের সর্বোচ্চ ১৬ গোলের রেকর্ড ভেঙে দেওয়া সময়ের ব‍্যাপার মনে হচ্ছে। তবে ইউরোয় ৫ ম‍্যাচ খেলে এখনও নিজের প্রথম গোলের অপেক্ষায় এই তারকা ফরোয়ার্ড।

অস্ট্রিয়ার বিপক্ষে ম‍্যাচের শেষ দিকে সংঘর্ষে এমবাপের নাক দিয়ে রক্ত পড়তে দেখা যায়। পরে ফ্রান্স ফুটবল ফেডারেশন নিশ্চিত করেছে, নাক ভেঙেছে তার। পরের ম‍্যাচগুলোতে খেলতে পারেন মাস্ক পরে।

বিজ্ঞাপন

প্রায় ১২ বছরের কোচিংয়ে ফ্রান্সের হয়ে নিজের শততম জয়ের পর দেশম জানিয়েছেন, অধিনায়কের ব‍্যাপারে বিস্তারিত এখনও তার জানা নেই।

‘তার নাকের অবস্থা খারাপ। আমাদের অপেক্ষা করতে হবে। চিকিৎসক দল এটা নিয়ে কাজ করছে। আমাদের দেখতে হবে কী হয় আর এটা কতটা সময় নেয়। আজ রাতে আমাদের জন‍্য এটা খুবই বাজে খবর। অবশ‍্যই তাকেসহ আর ছাড়া ফ্রান্স দল এক নয়। আশা করি, সে খেলবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন