বিজ্ঞাপন

২ বিভাগে হতে পারে ভারী বর্ষণ, সমুদ্রবন্দরে ৩ সতর্ক সংকেত

June 19, 2024 | 1:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ভারী থেকে অতি ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। ফলে চট্টগ্রাম ও সিলেটে ভূমি ধসের আশঙ্কা করা হয়েছে। এদিকে দেশের সকল সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কবার্তা জারি করা হয়েছে। বুধবার (১৯ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এ সকল তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

পূর্বাভাসে বলা হয়, বুধবার (১৯ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সেখানে আরও বলা হয়, ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ী এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত, মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে টানা চারদিন আকাশ মেঘলা থাকার পরে রাজধানী ঢাকায় বৃষ্টি শুরু হয়েছে। ফলে ভ্যপসা গরম দূর হয়ে কিছুটা স্বস্তি এসেছে জনজীবনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন