বিজ্ঞাপন

কাজের সন্ধানে ভারতে, ৯ মাস পর বিজিবির কাছে হস্তান্তর

June 19, 2024 | 9:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: কাজের সন্ধানে সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়া এক তরুণীকে ৯ মাস পর দেশে ফেরত পাঠানো হয়েছে। ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ওই তরুণীকে বাংলাদেশে সীমান্তরক্ষী বাহিনী বিজিবির কাছে হস্তান্তর করেছে।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় হিলি সীমান্তের ২৮৫/১০ সাব-পিলারসংলগ্ন শূন্য রেখায় বিজিবির হাতে ওই তরুণীকে হস্তান্তর করে বিএসএফ। মেয়েটির বাড়ি ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার পালপাড়া গ্রামে।

মেয়েটিকে হস্তান্তরের সময় বিজিবির হিলি আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মোতালেব হোসেন ও বিএসএফের-৬১ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সত্য নারায়ণ চন্দ্র উপস্থিত ছিলেন।

হিলি আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মোতালেব হোসেন বলেন, বাংলাদেশের পঞ্চগড় সীমান্ত দিয়ে ভারতের শিলিগুড়ি হয়ে কাজের সন্ধানে কলকাতায় যান ওই তরুণী। কাজ না পেয়ে ৯ মাস পর কলকাতা থেকে দেশে ফেরার চেষ্টা করেন তিনি। সঙ্গে পাসপোর্ট না থাকায় বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ভারতের বালুপাড়া নামক এলাকায় তাকে আটক করে বিএসএফ।

বিজ্ঞাপন

পরে আইনি প্রক্রিয়া শেষে সন্ধ্যায় মেয়েটিকে বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ। পরে মেয়েটিকে হাকিমপুর থানায় হস্তান্তর করা হয়।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন