বিজ্ঞাপন

বাঘাইহাটে পরিবহণ শ্রমিক খুন: হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ

June 19, 2024 | 4:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের বাঘাইহাট বাজারে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে শান্তি পরিবহণের শ্রমিক মো. নাঈমের প্রাণহানির প্রতিবাদ ও হত্যাকারীদের শাস্তির দাবিতে কালো ব্যাজ ধারণ, শোক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) সকালে সাজেকের উজো বাজারের বটতল এলাকায় গণঅধিকার রক্ষা কমিটির আয়োজনে এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। হত্যার প্রতিবাদে প্রথমে একটি বিক্ষোভ মিছিল বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উজোবাজারের বটতলায় গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সাজেক গণঅধিকার রক্ষা কমিটির আহ্বায়ক ও সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অতুলাল চাকমার সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন গণঅধিকার রক্ষা কমিটির সহসভাপতি ও উজোবাজার পরিচালনা কমিটির সদস্য বাবু ধন চাকমা, এলাকার মুরুব্বি নিখিল জীবন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক থানা কমিটির সভাপতি নিউটন চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সন্ত্রাসীরা বিভিন্ন মহলের মদদে এমন হত্যাকাণ্ড ঘটিয়ে যাচ্ছে। বাঘাইছড়ি নির্বাচনকে বানচাল ও নিজেদের চেয়ারম্যান প্রার্থী জোর করে বিজয়ী করতে এমনটি করছে একটি আঞ্চলিক সশস্ত্র দল। দ্রুত হত্যাকারীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (১৮ জুন) বিকেলে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট বাজারে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন শান্তি পরিবহণের সুপারভাইজার মো. নাঈম। এ সময় আরও দুজন আহত হন।

এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমেক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রতিপক্ষ আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতিকে (এমএন লামরা) দায়ী করে আসছে। তবে জেএসএস (এমএন লারমা) হত্যার অভিযোগ অস্বীকার করে বলছে, ইউপিডিএফ কর্মীদের গুলিতে বাসচালক মারা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন