বিজ্ঞাপন

ফ্রান্স-ব্রাজিল-কানাডা সবাই কঠিন দল— মেসিদের বললেন স্কালোনি

June 20, 2024 | 12:41 pm

স্পোর্টস ডেস্ক

২০২১ কোপা আমেরিকা এরপর ২০২২ বিশ্বকাপ জিতে সপ্তম আসমানে আর্জেন্টিনা। এবার ২০২৪ কোপা আমেরিকা জিতে আন্তর্জাতিক শিরোপা হ্যাটট্রিক করার সুযোগ আলবেসিলেস্তেদের সামনে। শুক্রবার (২১ জুন) ভোরে মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকার এবারের আসর। উদ্বোধনী ম্যাচে শিরোপাধারী আর্জেন্টিনার প্রতিপক্ষ উত্তর আমেরিকার দল কানাডা। তবে কানাডা হলেও নিজের দলকে সাবধান হওয়ার বার্তা দিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

বিজ্ঞাপন

লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের শিরোপা ধরে রাখার অভিযানে নামার আগে লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়াদের সতর্ক করে আর্জেন্টিনা কোচ বললেন, কোপা আমেরিকায় তাদের সামনে অপেক্ষা করছে কঠিন লড়াই।

কোপা আমেরিকার ৪৮তম আসর বসছে ২০২৪ সালে বসছে যুক্তরাষ্ট্রে। এবারের আসরে দক্ষিণ আমেরিকার ১০, উত্তর ও মধ‍্য আমেরিকা এবং ক‍্যারিবিয়ান অঞ্চলের ৬ দল অংশ নিচ্ছে। বাংলাদেশ সময় শুক্রবার ভোর ছয়টায় উদ্বোধনী ম‍্যাচে জর্জিয়ার মার্সিডিজ-বেনজ স্টেডিয়ামে কানাডার মুখোমুখি হবে শিরোপাধারী আর্জেন্টিনা।

আমরা বিশ্বচ্যাম্পিয়ন, তার মানে এই নয় হেসেখেলে কোপা জিতব: মেসি

এই ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে লিওনেল স্কালোনি নিজের দলকে সতর্ক করে বলেন, ‘সব সময়ের মতো এবারের কোপা আমেরিকাও কঠিন হবে। যা আসবে তার জন‍্য আমরা প্রস্তুত।ফুটবল ম‍্যাচ সবই আলাদা। অন‍্যগুলোর চেয়ে সহজ, এমন কোনো ম‍্যাচ এখানে নেই। অনেক কিছুই ঘটতে পারে। ফ্রান্স, ব্রাজিল কিংবা কানাডা একই রকম কঠিন (প্রতিপক্ষ) হতে পারে।’

বিজ্ঞাপন

টানা দুই আন্তর্জাতিক শিরোপা জেতা দলকে মনে করিয়ে দিলেন তারা যা জিতেছে তা অতীতে চলে গেছে। স্কালোনি বলেন, ‘যা ঘটে গেছে তা নিয়ে আমরা কথা বলি। (বিশ্বকাপ ও কোপা আমেরিকা জেতা) খুব ভালো ব‍্যাপার ছিল, তবে সেগুলো এখন অতীত।’

২০১৫ ও ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে হেরেছিল আর্জেন্টিনা। ২০১৯ সালে বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে। কানাডা ম‍্যাচের আগে ৪৬ বছর বয়সী বিশ্বকাপজয়ী কোচ বললেন, তার দলের সাফল‍্যের পেছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব‍্যাপার হলো, খেলা উপভোগ করা।

‘শিরোপার বাইরেও আমরা খুব উপভোগ করি। কীভাবে (খেলোয়াড়রা) নিজেদের সবটুকু উজাড় করে দেয়, তা দেখাটা খুবই উপভোগ‍্য। এ কারণেই আমরা সব অর্জন করতে সক্ষম হয়েছি। আমি দেখিয়েছি যদি ২০১৯ আসরের মতো জিততে নাও পারি তবুও আমরা এগিয়ে যাব এবং দেখাব কী করতে পারি।’— যোগ করেন স্কালোনি।

বিজ্ঞাপন

‘এ’ গ্রুপে আর্জেন্টিনার অন‍্য দুই প্রতিপক্ষ চিলি ও পেরু।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন