বিজ্ঞাপন

৯৫ মিনিটের গোলে হার এড়াল সার্বিয়া

June 20, 2024 | 9:12 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হারের পর এই ম্যাচে পয়েন্ট পাওয়ার বিকল্প ছিল না তাদের সামনে। স্লোভেনিয়ার বিপক্ষে ৯৪ মিনিটে পর্যন্ত পিছিয়ে থেকে টুর্নামেন্ট থেকে বিদায়ের দ্বারপ্রান্তে ছিল সার্বিয়া। তবে ৯৫ মিনিটে লুকা জোভিচের দুর্দান্ত এক গোলে অন্তিম মুহূর্তে ম্যাচে সমতা ফিরিয়েছে তারা। ১-১ গোলের ড্রয়ে তাই টুর্নামেন্টে টিকে থাকল সার্বিয়া।

বিজ্ঞাপন

২৪ বছর পর ইউরোতে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। ৩৮ মিনিটে এগিয়ে যেতে পারত স্লোভেনিয়া। এসনিকের শট পোস্টে লেগে ফিরে আসলে এগিয়ে যাওয়া হয়নি তাদের। বিরতির ঠিক আগে মিত্রোভিচের শট স্লোভেনিয়া কিপার ঠেকিয়ে দিলে এগিয়ে যেতে পারেনি সার্বিয়াও। গোলশূন্যভাবেই তাই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে লিড পায় স্লোভেনিয়া। এসনিকের বাড়ানো বলে বক্সের ভেতর বল পেয়ে দারুণ এক শটে গোল করেন জ্যান ক্রামানিক। সমতা ফেরাতে বারবার আক্রমণ করেও সুবিধা করতে পারছিল না সার্বিয়া।

নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে যাওয়ার পরেও পিছিয়ে থাকা সার্বিয়ার বিদায়ঘন্টা প্রায় বেজেই গিয়েছিল। ঠিক তখনই ৯৫ মিনিটে দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন জোভিচ। ইলিচের ক্রসে দুর্দান্ত এক হেডে বল জালে জড়িয়ে সার্বিয়াকে উল্লাসে ভাসান জোভিচ। শেষ পর্যন্ত ১-১ গোলেই শেষ হয় ম্যাচ।

বিজ্ঞাপন

এই ড্রয়ে গ্রুপ সিতে ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে আছে সার্বিয়া। ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ২য় স্থানে আছে স্লোভেনিয়া।

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন