বিজ্ঞাপন

দুর্দান্ত সূর্যকুমার-পান্ডিয়ায় আফগানদের বড় টার্গেট দিল ভারত

June 20, 2024 | 10:21 pm

স্পোর্টস ডেস্ক

সুপার এইটে গ্রুপ-১ এর প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-আফগানিস্তান। বারবাডোসে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতে খুব একটা সুবিধা করতে পারেনি ভারত। রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ের পর সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়ার দারুণ দুটি ইনিংসের সুবাদে ৮ উইকেটে ১৮১ রানের রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে ভারত।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। শুরু থেকেই রানের জন্য বেশ কষ্ট করতে হয়েছে ভারতীয় ব্যাটারদের। ১১ রানের মাথায় পড়ে ভারতের প্রথম উইকেট। ৮ রান করা রোহিতকে ফেরান ফারুকি। ক্রিজে এসে কিছুটা পাল্টা আক্রমণ করেন রিশাভ পান্ট। আগের দুই ম্যাচের ব্যর্থতা ভুলে আজ শুরুটা ভালোই করেছিলেন কোহলি। এই জুটির সুবাদে ৫০ পেরোয় ভারতের ইনিংস।

এরপর বোলিং আক্রমণে এসে সবকিছু পাল্টে দেন রশিদ খান। ১১ বলে ২০ রান করা পান্টকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন রশিদ। পরের ওভারেই কোহলিকেও ফেরান তিনি। কোহলি আজ করেছেন ২৪ বলে ২৪ রান। শিভাম দুবে আজও জ্বলে উঠতে পারেননি, ১০ রান করে ফিরেছেন রশিদের বলেই।

৯০ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে ভারত। সেখান থেকে দলকে রক্ষা করেছেন সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া। এই দুই ব্যাটারের দুর্দান্ত ব্যাটিংয়েই ঘুরে দাঁড়ায় ভারত। দুজনের ৬০ রানের জুটির সুবাদে ১৫০ পেরিয়েছে দলের ইনিংস। এই সময় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন সূর্যকুমার। ৫ চার ও ৩ ছক্কায় ২৮ বলে ৫৩ রান করা সূর্যকুমার ফিরেছেন সেই ফারুকির বলেই। ২৪ বলে ৩২ রানে ফেরেন পান্ডিয়া, তাকে প্যাভিলিয়নে পাঠিয়েছেন নাভিন।

বিজ্ঞাপন

সূর্যকুমার-পান্ডিয়া ফিরলে আবার কমে যায় রানের গতি। শেষ ওভারে আক্সার প্যাটেলের ক্যামিওর সুবাদে ১৩ রান তোলে ভারত। ২০ ওভার শেষে স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ১৮১ রান। আফগানদের হয়ে সেরা বোলার রশিদ খান ও ফারুকি, দুজনেই নিয়েছেন ৩টি করে উইকেট। ১৫ উইকেট নিয়ে এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি ফারুকি।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন