বিজ্ঞাপন

বাংলাদেশের ভারত সফরের সূচি ঘোষণা

June 20, 2024 | 10:17 pm

স্পোর্টস ডেস্ক

শেষবার ২০১৯ সালে ভারতের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গিয়েছিল বাংলাদেশ। এরপর ২০২৪ সালে এসে আবারও ভারতের মাটিতে সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। অর্থাৎ প্রায় পাঁচ বছর পর ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আবারও দেশটিতে যাচ্ছে দলটি। এবারের সিরিজে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জুন) ২০২৪/২৫ মৌসুমে ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজের সূচি ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। বাংলাদেশ সিরিজ দিয়েই পরবর্তী মৌসুম শুরু করবে তারা।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সফরের দুটি টেস্ট। সিরিজের প্রথমটি শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে। চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে হবে এই টেস্ট। এরপর ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্টে শুরু হবে কানপুরে। আর ধর্মশালায় তিন টি-টোয়েন্টি ম্যাচের প্রথমটি হবে ৬ অক্টোবর। এরপর ৯ অক্টোবর দিল্লিতে এবং ১২ অক্টোবরে হায়দরাবাদে হবে শেষ দুটি ম্যাচ।

সেই ২০০০ সালে ভারতের বিপক্ষে ম্যাচ টেস্ট অভিযান শুরু করলেও দীর্ঘ এই সময়ে কেবল তিনটি টেস্ট তাদের মাটিতে খেলতে পেরেছে বাংলাদেশ। যার শেষটি ছিল ২০১৯ সালে। ভারতের মাটিতে খেলা তিন টেস্টের সবগুলোতেই হেরেছে টাইগাররা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন