বিজ্ঞাপন

গ্রীণ এগ্রোর স্বত্বাধিকারী অজ্ঞান পার্টির খপ্পরে

June 21, 2024 | 12:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কোরবানির গরু বিক্রি করে চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরার পথে বাসের মধ্যে এক সহযোগীসহ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব খুইয়েছেন ‘গ্রীণ এগ্রো অ্যান্ড ডেইরি ফার্মে’র স্বত্বাধিকারী হুমায়ুন কবির। এ সময় তাদের কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে চক্রটি।

বিজ্ঞাপন

ঈদের আগের দিন গত রোববার (১৬ জুন) এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে তাদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ভর্তি করে ভাটারা থানার পুলিশ।

জানা গেছে, বোয়ালমারী উপজেলার পুবিলা গ্রামের গ্রীণ এগ্রো অ্যান্ড ডেইরি ফার্মের স্বত্বাধিকারী হুমায়ূন কবির ফার্মের গরু বিক্রি করার জন্য চট্টগ্রামে যান। গরু বিক্রি শেষে প্রায় ৩০ লাখ টাকা নিয়ে সহযোগী আব্দুস শাজাহানসহ সেঁজুতি পরিহনের একটি বাসে করে রোববার সকাল ৮টায় ঢাকার উদ্দেশে রওনা হন। বিকেলে কুড়িল বিশ্বরোড এলাকা থেকে তাদের অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ।

শুক্রবার (২১ জুন) সকালে হুমায়ুন কবিরের স্ত্রী উম্মে শাহানা জানান, ঘটনার পর থেকে অচেতন অবস্থা ছিলেন হুমায়ুন। তাই এখন পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ কিংবা মামলা করা সম্ভব হয়নি। বৃহস্পতিবার একটু কথা বলতে পারছেন হুমায়ুন কবির। আজ (শুক্রবার) বিকেল ৫টা নাগাদা ভাটারা থানায় গিয়ে বিস্তারিত জানিয়ে আইনি সহায়তা চাইবেন তারা।

বিজ্ঞাপন

হুমায়ুন কবিরের বরাত দিয়ে তার স্ত্রী উম্মে শাহানা জানান, চট্টগ্রামে গরু বিক্রি শেষে রোববার (১৬ জুন) সকালে বাস টার্মিনালে গিয়ে ঢাকাগামী বাসের কাউন্টার খুঁজতে থাকেন হুমুয়ুন কবির ও তার সহযোগী আব্দুস শাহজাহান। এ সময় দুজন তাদের ঢাকাগামী বাসের কাউন্টার দেখিয়ে দেন। পরে টিকিট কেটে সেঁজুতি পরিবহনে ওঠার পর দেখেন, ওই দুই ব্যক্তিও সেঁজুতি পরিবহনে উঠেছেন।

উম্মে শাহানা জানান, ওই দুই ব্যক্তির সিট অনেকটা পেছনে হলেও তারা সামনের সিটে এসে হুমায়ুন কবিরের সঙ্গে কথা বলেন এবং জানান, তারা ফরিদপুরে যাবেন। বাসটি কুমিল্লা হাইওয়ে রেস্তোরাঁ নূরজাহানে যাত্রাবিরতি দিলে ওই দুই ব্যক্তির মধ্য থেকে একজন হুমায়ুন কবিরের খাবার টেবিলে এসে খাবার খান।

‘ওই দুই ব্যক্তির গতিবিধি দেখে সন্দেহ হয় হুমায়ুন কবিরের। আমাদের বিশ্বাস, নূরজাহান হোটেলের সিসিটিভি ফুটেজ চেক করলে তাদের শনাক্ত করা সম্ভব হবে,’— বলেন উম্মে শাহানা।

বিজ্ঞাপন

কেবল ওই দুই ব্যক্তি নয়, সেঁজুতি বাসের চালক, সহকারী ও সুপারভাইজারকেও সন্দেহ করছেন হুমায়ুন কবির ও তারা স্ত্রী উম্মে শাহানা। এ প্রতিবেদককে তারা বলেন, ‘বাসের চালক, হেলপার, কন্ডাক্টরের যোগসাজশ ছাড়া এ ধরনের ঘটনা ঘটানো সম্ভব নয়। কারণ বাসের মধ্যে প্রতিনিয়ত কী ধরনের ঘটনা ঘটছে, সে বিষয়টি চালক, হেলপার, কন্ডাক্টরের নখদর্পণে থাকার কথা। এমনটি নয় যে তারা পাশের সিটে বসে ঘটনাটি ঘটিয়েছে। তারা তো কয়েক সিট পেছনে ছিল। সেখান থেকে এসে এ ধরনের ঘটনা ঘটানো চালক, হেলপার ও কন্ডাক্টরের সম্পৃক্ততা ছাড়া সম্ভব নয়।’

‘তাছাড়া আক্রান্ত হওয়ার পর দুজন অসুস্থ মানুষকে হাসপাতালে বা থানায় না নিয়ে কুড়িল বিশ্বরোডের ইউটার্নে ফেলে দিয়েছে সেঁজুতি বাসের স্টাফরা। এ থেকে বোঝা যায়, ওই চক্রের সঙ্গে তাদেরও সম্পৃক্ততা রয়েছে। এ বিষয়টি খতিয়ে দেখার জন্য আইনশৃঙ্খলা প্রয়োগকারী সংস্থাকে আমরা অনুরোধ জানাব,’— বলেন উম্মে শাহানা।

এ বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো ভাটারা থানার এসআই খায়রুল আলম সারাবাংলাকে বলেন, ‘ভুক্তভোগীরা হাসপাতালে চিকিৎসাধীন। সে কারণে এ বিষয়ে বিস্তারিত জানা যায়নি। তবে ভুক্তভোগীর পরিবারের সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। খোয়া যাওয়া মোবাইলটির নম্বর ধরে কাজ করছি। এটি সর্বশেষ লোকেশন দেখিয়েছে কুমিল্লা জেলায়। বাসের চালক ও সহযোগীরাও এ ঘটনায় জড়িত কি না, তা মাথায় রেখে তদন্ত করা হবে। শুক্রবার বিকেলে ভুক্তভোগী লিখিত অভিযোগ দিলে বিস্তারিত জানা যাবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
প্রবীণদের নিয়ে ‘ইন্টারন্যাশনাল অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ’ শুরুধলেশ্বরীর তীরে দোতলা ভবনসহ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদবাবুল হত্যায় উত্তপ্ত রাজশাহীর রাজনীতি, নেপথ্যে দলিল লেখক সমিতিহাব সভাপতিকে সৌদি আরব সরকারের শুভেচ্ছা স্মারকজয়পুরহাটে শহিদ মিনার এলাকা পরিষ্কার করলেন স্বপ্নবাজ তরুণেরাযশোরে স্ত্রীকে হত্যাচেষ্টার পর স্বামীর আত্মহত্যা‘দুর্নীতিবিরোধী আইন দ্রুত বাস্তবায়ন করতে হবে’বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগের শ্রদ্ধাওবায়দুল কাদেরের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎআসামি পলায়ন: ৫ জন বরখাস্ত, ঝুঁকিপূর্ণ কয়েদিদের স্থানান্তর সব খবর...
বিজ্ঞাপন