বিজ্ঞাপন

কোপার মাঠের অবস্থা যাচ্ছেতাই— অভিযোগ আর্জেন্টিনার খেলোয়াড়দের

June 21, 2024 | 2:03 pm

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকার এবারের আসর বসেছে যুক্তরাষ্ট্রে। ২০২৪ এর আসরের উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হয় আর্জেন্টিনা। দুর্বল কানাডাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নদের শুভ সূচনা হয়। সহজভাবে ম্যাচ জিতলেও ম্যাচ শেষে অভিযোগের ঝুলি খুলে বসেছেন আর্জেন্টিনার খেলোয়াড়রা।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের আটালান্টার মার্সিডিজ বেঞ্চ স্টেডিয়ামে কোপা আমেরিকার এবারের আসরের উদ্বোধনি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এই মাঠে আগে বসানো ছিল আর্টিফিশিয়াল টার্ফ। সেটির উপরে কৃত্রিমভাবে বসানো হয়েছে ঘাস। যে কারণে ফুটবলারদের দৌড়াতে সমস্যা হচ্ছিল।

যা দেখা গেছে ম্যাচের ভেতরে খেলোয়াড়দের দৌড়ানোর অস্বস্তিবোধ থেকেই। ম্যাচ শেষে আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বলেন, ‘আমাদের টুর্নামেন্টকে আরও উন্নত করতে হবে। না হলে আমরা ইউরোর থেকেও পিছিয়ে পড়বো। কানাডার মতো দলের বিপক্ষে খেলতে এসে মাঠের এমন অবস্থায় আমাদেরকে বিপদে পড়তে হয়েছিল। আমরা আরো বেশি গোল করতে পারতাম।’

ম্যাচের ভেতর ডি মারিয়া কানাডার গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন এক পর্যায়ে। তবে একা পেয়েও বলে লাথি মারতে পারেননি ডি মারিয়া। ম্যাচ শেষে মার্টিনেজ জানিয়েছেন কেন ডি মারিয়া বলে ঠিকমতো লাথি মারতে পারেননি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘ডি মারিয়া গোলরক্ষককে একা পেয়েও গোল দিতে পারেনি। যখন আপনি দৌড়াচ্ছেন, তখন দেখছেন আপনি জাম্প করছেন। যে কারণে বলে ঠিকমতো সে টাচ করতে পারেনি। আমাদেরকে এসব দিকে উন্নত করতে হবে। না হলে আমরা ইউরোর থেকে পিছিয়েই থাকবো।’

কেবল এমিলিয়ানো মার্টিনেজই নন, সেই সঙ্গে দলের ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরোও এক হাত নিয়েছেন আয়োজকদের। মাঠ নিয়ে অভিযোগ করেছেন তিনিও।

এই ডিফেন্ডার বলেন, ‘মাঠের অবস্থা যাচ্ছেতাই। এমন প্রতিযোগিতায় এসে এমন মাঠে খেলবো এটা খুবই হতাশাজনক।’

বিজ্ঞাপন

মার্সিডিজ বেঞ্চ স্টেডিয়ামটি তৈরি পুরোটাই কৃত্রিম ঘাসের তৈরি ছিল তবে আর্জেন্টিনার অনুরোধেই উদ্বোধনী ম্যাচের পাঁচ দিন আগে কৃত্রিম ঘাস তুলে সেখানে প্রাকৃতিক ঘাস লাগানো হয়। কিন্তু তাতেও স্টেডিয়ামের অবস্থার ভালো কোনো পরিবর্তন হয়নি। আর তাতেই খেলোয়াড়দের এমন অভিযোগ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন