বিজ্ঞাপন

ধারহীন ইংল্যান্ডের আরও উন্নতির জায়গা দেখছেন হ্যারি কেইন

June 21, 2024 | 2:27 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪’এ ফেভারিট তকমা নিয়েই অংশগ্রহণ করতে আসে ইংল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে কোনোরকমে সার্বিয়াকে হারায়। তবে দ্বিতীয় ম্যাচে এসেই হোঁচট খায় ইংলিশরা। ডেনমার্কের বিপক্ষে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ড্র করে ইংলিশরা। আর ডেনিশদের বিপক্ষের ম্যাচেই দেখা মেলে ধারহীন এক ইংল্যান্ড দলকে। গোটা দলকেই দেখা গেল ক্লান্ত-শ্রান্ত! তাই তো হ্যারি কেইন বললেন, আরও উন্নতি করা প্রয়োজন তাদের।

বিজ্ঞাপন

ফ্রাঙ্কফুর্টে বৃহস্পতিবার দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। কেইন ইংলিশদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন মর্টেন ইয়ুলমান।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে অবশ্য নকআউট পর্বে ওঠার পথে এগিয়ে গেছে ইংল্যান্ড, কিন্তু তাতে আড়াল হচ্ছে না গ্যারেথ সাউথগেটের দলের বিবর্ণতা। কেইনও মেনে নিলেন, সমর্থকদের মুখে হাসি ফোটাতে ঝলমলে ফুটবল খেলতে পারছেন না তারা।

কেইন বলেন, ‘আমরা জানি, আমরা উন্নতি করতে পারি। আমি জানি, হয়ত এই পারফরম্যান্স নিয়ে অনেক কথা হবে এবং দেশের মানুষ একটু হতাশও হবে, কিন্তু গত ইউরোতেও একই অভিজ্ঞতা হয়েছিল আমাদের।’

বিজ্ঞাপন

গেল আসরে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ইউরোর ফাইনালে পৌঁছেছিল ইংল্যান্ড। তবে ফাইনালে টাইব্রেকারে ইতালির বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয় ইংলিশদের। তবে এবার আরও সুসংগত হয়ে অংশগ্রহণ করতে আসে ইংল্যান্ড। কিন্তু তবুও নিজেদের ঠিকমতো মেলে ধরতে পারছে ইংলিশরা।

দলের দ্যুতিহীনতার দিনে গোলদাতা কেইনও অবশ্য তেমন আলো ছড়াতে পারেননি। অষ্টাদশ মিনিটে প্রতিপক্ষের ভুলে আর সৌভাগ্যের ছোঁয়ায় ছয় গজ বক্সের মুখ থেকে বল জালে পাঠান তিনি। বাকি সময়ে উল্লেখযোগ্য আর কিছু করতে পারেননি বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন