বিজ্ঞাপন

টি-২০তে সাকিবের সাথে যে ঘটনা প্রথম ঘটল

June 21, 2024 | 4:03 pm

স্পোর্টস ডেস্ক

টি-২০ বিশ্বকাপে দারুণ তিনটি জয়ে গ্রুপ পর্বের বাধা পেরিয়ে সুপার এইটে উঠেছিল বাংলাদেশ। সুপার এইটের প্রথম ম্যাচে অ্যান্টিগায় শান্তদের প্রতিপক্ষ ছিল টুর্নামেন্টের অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়া। আজকের এই ম্যাচে অজিদের কাছে বাজেভাবে হেরেই সুপার এইট পর্ব শুরু করেছে বাংলাদেশ। আজ ব্যাট হাতে ব্যর্থ সাকিব আল হাসানের হাতে বলই তুলে দেননি অধিনায়ক শান্ত! আর এতেই নিজের টি-২০ ক্যারিয়ারে প্রথমবার একাদশে থেকে ফিল্ডিংয়ে নেমে এক ওভারও বল করেননি সাকিব।

বিজ্ঞাপন

ব্যাট হাতে আজ অজিদের বিপক্ষে ১০ বলে মাত্র ৮ রানেই প্যাভিলিয়নে ফিরেছেন সাকিব। অস্ট্রেলিয়াকে ১৪১ রানের টার্গেট দিয়েছিল বাংলাদেশ। জবাবে ৮ উইকেট হাতে রেখে বৃষ্টি আইনে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। বোলিংয়ের সময় অন্যরা বোলিংয়ে এলেও এক ওভারও করতে দেখা যায়নি সাকিবকে।

সেই ২০০৬ সাল থেকে বাংলাদেশের হয়ে টি-২০ খেলছেন সাকিব। এখন পর্যন্ত ১২৭টি ম্যাচে জাতীয় দলের হয়ে এই ফরম্যাটে মাঠে নেমেছেন সাকিব। তবে আজকের আগে কখনোই দল ফিল্ডিংয়ে নামার পরেও বোলিং না করে থাকেননি সাকিব। এর আগে দুইবার একাদশে থেকে বোলিং করেননি সাকিব। ২০১৬ সালে ধর্মশালায় আয়ারল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে ১২ ওভার ব্যাটিং করেছিল বাংলাদেশ। বৃষ্টির কারণে বোলিংয়ে নামতে পারেনি তারা। ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ১৩ ওভার ব্যাটিং করার পর বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় ম্যাচ। ওই ম্যাচে একাদশে থেকেও তাই বোলিং করা হয়নি সাকিবের।

তবে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১ ওভার বোলিং করেছে বাংলাদেশ। এর মাঝে অন্যরা বোলিংয়ে এলেও সাকিবের হাতে বল তুলে দেননি শান্ত। আর এতেই ক্যারিয়ারে প্রথমবারের মতো ফিল্ডিংয়ে নেমেও বোলিং পেলেন না সাকিব।

বিজ্ঞাপন

এবারের বিশ্বকাপে বল হাতে বাজে সময় পার করছেন সাকিব। শ্রীলংকার বিপক্ষে ৩ ওভারে ৩০ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছেন মাত্র ১ ওভার, দিয়েছেন ৬ রান, পাননি কোন উইকেট। নেদারল্যান্ডসের বিপক্ষে ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে উইকেট পাননি সাকিব। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে এবারের বিশ্বকাপে প্রথম উইকেটের দেখা পান সাকিব। শেষ ওভারে গিয়ে পেয়েছেন ২ উইকেট। ২.২ ওভার বল করে ৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন তিনি।

 

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন