বিজ্ঞাপন

ওড়িশী নৃত্য কর্মশালা: সনদ পেলেন ১২০ জন

June 21, 2024 | 1:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: নৃত্যশিক্ষার প্রতিষ্ঠান ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার (ওটিডিএমসি) চট্টগ্রামের উদ্যেগে আয়োজিত সাত দিনের কর্মশালা শেষ হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমির গ্যালারি হলে কর্মশালার শেষ দিনে প্রশিক্ষণার্থীদের সনদপত্র দেওয়া হয়।

সাত দিন ধরে চলা এ নৃত্য কর্মশালায় মোট ১২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন। শিক্ষার্থীরা তিনটি দলে বিভক্ত হয়ে ওড়িশী নৃত্যের পদ গুরুবন্দনা, সরস্বতী বন্দনা ও গুরু বন্দনা পরিবেশন করেন।

অনুষ্ঠানে ওটিডিএমসি সভাপতি একুশে পদকপ্রাপ্ত সমাজবিজ্ঞানী অনুপম সেন বলেন, ‘প্রমা অবন্তী ও তার প্রতিষ্ঠান বাংলাদেশের নৃত্যচর্চাকে অনন্য পর্যায়ে নিয়ে গেছেন। সাত দিনব্যাপী এ কর্মশালায় যারা অংশ নিয়েছেন, তারা ভবিষ্যতে বাংলাদেশে শুদ্ধ নৃত্যচর্চা প্রচার ও প্রসারিত করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।’

বিজ্ঞাপন

কর্মশালার প্রশিক্ষক পম্পি পাল বলেন, ‘প্রমা অবন্তী তার শিক্ষার্থীদের শুদ্ধ ওড়িশী নৃত্যানুশীলন করিয়েছেন। আমার বিশ্বাস, এরা পৃথিবীর যেকোনো জায়গায় এ নৃত্যকে যোগ্যতার সঙ্গে উপস্থাপন করতে সক্ষম হবে।’

অনুপম সেনের সভাপতিত্বে ও নাট্যজন কঙ্কন দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, নাট্যকার সনজীব বড়ুয়া, প্রতিষ্ঠানের পরিচালক ওড়িশী নৃত্যশিল্পী প্রমা অবন্তী ও সাধারণ সম্পাদক কুন্তল বড়ুয়া।

অনুষ্ঠানে আবহ প্রক্ষেপক হিসেবে ছিলেন অভ্র বড়ুয়া ও সুমেধ বড়ুয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন