বিজ্ঞাপন

ড্র করে ইউরোতে টিকে রইল চেক-জর্জিয়া

June 22, 2024 | 8:59 pm

স্পোর্টস ডেস্ক

গ্রুপের প্রথম ম্যাচে হেরেছিল দুই দলই। জর্জিয়া ও চেক প্রজাতন্ত্রের জন্য এই ম্যাচটা ছিল বাঁচা মরার লড়াই। হারলেই বেজে যাবে বিদায়ঘন্টা, এমন সমীকরণকে সামনে নিয়েই মাঠে নেমেছিল তারা। শেষ পর্যন্ত জিততে পারল না কেউই। পিছিয়ে পরেও শেষ পর্যন্ত সমতা এনেছে চেক প্রজাতন্ত্র। ১-১ গোলে ড্র করে তাই ইউরোতে টিকে রইল গ্রুপ এফের দুই দলই।

বিজ্ঞাপন

প্রথমবারের মতো কোন টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল জর্জিয়া ও চেক প্রজাতন্ত্র। ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে যেতে পারত জর্জিয়া। জটলার মাঝে থেকে গোল করেন লোজেক। তবে ভিএআরের সাহায্য নিয়ে হ্যান্ডবলের অভিযোগে সেই গোল বাতিল করেন রেফারি।

প্রথমার্ধের একদম অন্তিম মুহূর্তে আরেকটি দারুণ সুযোগ পায় জর্জিয়া। বক্সের ভেতর হ্যান্ডবলের কারণে পেনাল্টি আদায় করে নেয় জর্জিয়া। পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন মিকাতাজে। প্রথমার্ধের যোগ করা সময়ে দারুণ এক সেভে চেক প্রজাতন্ত্রকে সমতা ফেরাতে দেননি জর্জিয়া কিপার। এগিয়ে থেকেই তাই বিরতিতে যায় জর্জিয়া।

বিরতির পর গোল শোধে মরিয়া চেক প্রজাতন্ত্র বেশ আক্রমণাত্মক ফুটবল খেলছে। ৫৯ মিনিটে ফলটাও পায় তারা। কর্নার থেকে পাওয়া বলে গোল করে দলকে আনন্দে ভাসান প্যাট্রিক সিচিক। এই গোলের পর দুই দলের কেউই আর এগিয়ে যাওয়ার মতো আক্রমণ সাজাতে পারেনি।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে জর্জিয়া ও চেক প্রজাতন্ত্র। এই ড্রয়ে দুই দলেরই পয়েন্ট ১। এফ গ্রুপের শীর্ষে আছে ৩ পয়েন্ট পাওয়া তুরস্ক, সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল। ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চেকরা, চতুর্থ স্থানে আছে জর্জিয়া।

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন