বিজ্ঞাপন

গোল করানোতেও ইউরোতে সবার ওপরে রোনালদো

June 23, 2024 | 12:41 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এককভাবে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড আগেই নিজের ঝুলিতে রেখে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। জার্মানিতে অনুষ্ঠিত হওয়া ইউরোতে নিজের ষষ্ঠ টুর্নামেন্টে অংশগ্রহণ করতে আসা রোনলাদোকে ডাকছিল আরেকটি রেকর্ড। এবার আর গোলের নয়, হাতছানি দিচ্ছিল সতীর্থকে দিয়ে গোল করানোর রেকর্ড। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ছুঁয়ে ফেললেন সেই রেকর্ডও।

বিজ্ঞাপন

ম্যাচের ৫৬মিনিটে মাঝমাঠ থেকে সতীর্থের থ্রু বল ধরে বক্সে ঢুকে পড়েন রোনালদো। তার সামনে একমাত্র বাধা গোলরক্ষক, তবে আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড স্কোরার নিজে শট না নিয়ে পাস দেন পাশে থাকা ফার্নান্দেজকে। ফাঁকা জালে বল পাঠান ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার।

গোল করলে ষষ্ঠবারের মতো ইউরোতে গোল করার রেকর্ড গড়তেন। তবে গোল না করে অ্যাসিস্ট করেও রেকর্ড বইয়ে নাম তুলেছেন রোনালদো। এই গোলে সহায়তা করে ইউরোর ইতিহাসে সর্বোচ্চ ৮ অ্যাসিস্টের রেকর্ড স্পর্শ করলেন রোনালদো। এতদিন রেকর্ডটি এককভাবে ছিল চেক প্রজাতন্ত্রের সাবেক উইঙ্গার কারেল পোবোর্স্কির।

পাঁচটি অ্যাসিস্ট করে তালিকার তিন নম্বরে আছেন ৬ জন ফুটবলার। সেস্ক ফ্যাব্রিগাস, বাস্তিন শোয়ায়েন্সটাইগার, আরিয়েন রোবেন, লুইস ফিগো, এডেন হ্যাজার্ড এবং ডেভিড বেকহাম।

বিজ্ঞাপন

এর আগে ইউরোতে সর্বকালের সর্বোচ্চ গোলদাতারা তালিকায় সবার উপরে নিজেকে নিয়ে গেছেন রোনালদো। ১৪ গোল করে শীর্ষে আছেন রোনালদো। ৯ গোল করে দুইয়ে আছেন ফ্রান্সের কিংবদন্তি মিচেল প্লাতিনি। এরপর ৭ গোল করে তিনে আছেন অ্যান্তোনিও গ্রিজম্যান, অ্যালান শিয়েরার এবং আলভারো মোরাতা।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন