বিজ্ঞাপন

রিয়ালের সঙ্গে ২৩ বছরের সম্পর্ক চুকিয়ে সৌদিতে নাচো

June 23, 2024 | 1:15 am

স্পোর্টস ডেস্ক

মাত্র ১১ বছর বয়সে রিয়াল মাদ্রিদের একাডেমিতে যোগ দিয়েছিলেন নাচো ফার্নান্দেজ। এরপর রিয়াল মাদ্রিদের বয়সভিত্তিক দল গড়িয়ে মূল দলে। শেষমেশ রিয়ালের অধিনায়ক হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে বিদায় জানালেন শৈশবের ক্লাবে। রিয়ালের সঙ্গে ২৩ বছরের সম্পর্কের ইতি টেনে সৌদি প্রো লিগের ক্লাব আল কাদসিয়াতে নাম লেখালেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

বিজ্ঞাপন

২০০১ সালে রিয়াল মাদ্রিদের একাডেমিতে যোগ দিয়েছিলেন নাচো ফার্নান্দেজ। এরপর ২০১১ সালে বয়সভিত্তিক দল পেরিয়ে মূল দলে জায়গা করে নেন নাচো। তবে সে সময় সার্জিও রামোস, পেপে, রাফায়েল ভারানদের ভিড়ে মূল দলে জায়গা হয়নি। তবে একে একে পেপে, ভারান ও রামোস দল ছাড়ার পর দলে নিয়মিত হতে থাকেন তিনি। এরপর রিয়াল মাদ্রিদের আর্মব্যান্ডও ওঠে নাচোর হাতেই।

২০২৩/২৪ মৌসুমই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির শেষ বছর ছিল নাচোর। কানাঘুষা চলছিল তাই আগে থেকেই। মৌসুম শেষে রিয়াল ছাড়বেন তিনি। তবে কোথায় যাবেন তা নিশ্চিত ছিল না। আগেই জানিয়েছিলেন ইউরোপের কোনো দলে তিনি নাম লেখাবেন না। কেননা তিনি কখনোই রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে চান না। তাই তো শেষমেশ ক্রিস্টিয়ানো রোনালদো পদচারণা অনুসরন করে ভিড়লেন সৌদি প্রো লিগে।

সৌদি প্রো লিগের ক্লাব আল কাদসিয়ার সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে নাচোর। তবে কত বছরের চুক্তি স্বাক্ষর করেছেন তিনি তা জানা যায়নি এখনো।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের হয়ে ২৪২ ম্যাচ খেলা নাচো জিতেছেন অসংখ্য শিরোপা। যার মধ্যে আছে রেকর্ড ৬টি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এছাড়াও আছে পাঁচটি লা লিগার শিরোপাও।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন