বিজ্ঞাপন

গাজায় ইসরাইলি হামলায় নিহত ৪২

June 23, 2024 | 11:47 am

আন্তর্জাতিক ডেস্ক

গাজায় ইসরায়েলি হামলায় ৪২ জন নিহত হয়েছেন। রোববার (২৩ জুন) হামাস পরিচালিত সরকারি এক গণমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

গাজার কর্মকর্তা ইসমাইল আল-থাওয়াবতা রয়টার্সকে জানান, গাজার আটটি ঐতিহাসিক শরণার্থী শিবিরের একটি আল-শাতি। এই শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। এছাড়া আল-তুফাহ এলাকার বাড়িঘরে হামলায় আরও ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, গাজায় হামাসের দুটি সামরিক অবকাঠামো লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে আইডিএফ। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়নি ইসরাইলি বাহিনী।

তবে ইসরাইলি হামলা নিয়ে কোনো মন্তব্য করেনি হামাস। এক বিবৃতিতে গোষ্ঠীটি জানিয়েছে, গাজা উপত্যকায় বেসামরিক জনগণকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে হামলার জন্য দখলদার ইসরায়েলি বাহিনী ও তাদের নাৎসি নেতাদের মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে গোষ্ঠীটি।

বিজ্ঞাপন

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের কাছে আসা হামলার ভিডিও ফুটেজে দেখা যায়, ধ্বংস হয়ে যাওয়া বাড়িঘরে হতাহতদের সন্ধানে তল্লাশি চালাচ্ছেন ফিলিস্তিনিরা। এ ছাড়া ফুটেজে শাতি শরণার্থী শিবিররের পথে পথে ভাঙ্গা বাড়ি, বিধ্বস্ত দেয়াল ও আবর্জনা দেখা গেছে।

গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এতে এক হাজার ২০০ জন নিহত হন। জিম্মি করা হয় দুই শতাধিক ব্যক্তিকে। জবাবে ওইদিন থেকে গাজায় নির্মম হামলা চালাচ্ছে ইসরাইল।

বিজ্ঞাপন

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে ইসরাইলি হামলায় ৩৮ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন সাড়ে ৮৫ হাজারের বেশি। গাজা অভিযানে ইসরাইলের ৩১৫ সেনা প্রাণ হারিয়েছেন।

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন