বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানিস্তানের জয়ে লাভ হলো বাংলাদেশের

June 23, 2024 | 11:52 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপের সুপার এইটে বলার মতো পারফম্যান্স দেখাতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। সুপার এইটে এখন পর্যন্ত ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছে বাংলাদেশ। বড় দুটি দলের মধ্যে এক দলের বিপক্ষেও প্রতিরোধ গড়তে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। দুই ম্যাচেই হেরেছে বড় ব্যবধানে। তাতে বাংলাদেশের সেমিফাইনালের সম্ভবনা কার্যত শেষ।

বিজ্ঞাপন

তবে কাগজে-কলমে সম্ভবনাটা টিকে রইলো আজ আফগানিস্তানের ইতিহাস গড়া এক জয়ে। আজ সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে আফগানিস্তান। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানিদের এটা প্রথম জয়। আজ অস্ট্রেলিয়া জিতলে বাংলাদেশের সেমিফাইনালের সব সম্ভবনাই শেষ হয়ে যেত। তবে আফগানিস্তানের জয়ে কাগজে-কলমে বাংলাদেশের সেমিফাইনালের সম্ভবনা টিকে রইলো।

সুপার এইটের গ্রুপ-১ এ চারটি দলই দুটি করে ম্যাচ খেলেছে। তাতে ভারতের সেমিফাইনাল অনেকটা নিশ্চিত। দুই ম্যাচ খেলে দুটিতেই জেতা ভারত রান রেটেও অনেকটা এগিয়ে। আফগানিস্তান ও অস্ট্রেলিয়ার জয় দুই ম্যাচে একটি করে। আর বাংলাদেশ দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে।

বাংলাদেশ তাদের পরবর্তী ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। নাজমুল হোসেন শান্তর দল যদি আফগানদের বড় ব্যবধানে হারাতে পারে এবং অস্ট্রেলিয়া যদি তাদের শেষ ম্যাচটা ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হেরে যায় তাহলে সেমিফাইনালে যেতে পারবে বাংলাদেশ। তবে সেই সম্ভবনা যে কম তা বলার অপেক্ষা রাখে না! আফগানিস্তান চলতি বিশ্বকাপে যেভাবে পারফর্ম করছে তাতে তাদের বিপক্ষে বড় ব্যবধানে জেতাটা বাংলাদেশের জন্য বড় কঠিন কাজই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/ এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন