বিজ্ঞাপন

শেখ হাসিনাই একমাত্র আস্থার ঠিকানা: ওবায়দুল কাদের

June 23, 2024 | 6:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাধীনতার চেতনায় বিশ্বাসী সকল শক্তির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের ভুলত্রুটি নেই এটি বলব না। তারপরও শেখ হাসিনাই বাংলাদেশের জনগণের একমাত্র আস্থার ঠিকানা। আসুন, সবাই মিলে বঙ্গবন্ধুর কন্যার হাতকে শক্তিশালী করি।

বিজ্ঞাপন

রোববার (২৩ জুন) বিকেলে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভার সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, ‘ষড়যন্ত্র চলছে দেশি বিদেশি। শেখ হাসিনার উন্নয়ন অনেকে দেখতে পায় না। একটি দল অন্তরজ্বালায় জ্বলছে। ওরা দিনের আলোতে রাতের অন্ধকার দেখে। পূর্ণিমা রাতে অমাবস্যার অন্ধকার দেখে। এরা আমাদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শত্রু। তারা আমাদের দেশে স্বৈরশাসন কায়েম করেছিল। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে নির্বাসনে পাঠিয়েছিল। ১৫ ও ২১ আগস্টের মাস্টারমাইন্ড তারা। সেই অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।’

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার আদর্শে বিশ্বাসীদের কাছে আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমাদের ভুলত্রুটি নেই এটি বলব না। তারপরও শেখ হাসিনাই বাংলাদেশের জনগণের একমাত্র আস্থার ঠিকানা। আসুন, সবাই মিলে বঙ্গবন্ধুর কন্যার হাতকে শক্তিশালী করি।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘শেখ হাসিনার সবচেয়ে কীর্তি নিজের টাকায় পদ্মা সেতু। বিশ্বব্যাংক বাংলাদেশকে চোর অপবাদ দিয়ে সরে গিয়েছিল। সেদিন বঙ্গবন্ধু কন্যা সংসদে দাঁড়িয়ে বলেছিলেন, আমি নিজের টাকায় পদ্মা সেতু করব। তিনি প্রমাণ করেছেন, আমরা বীরের জাতি, আমরাও পারি। পদ্মা সেতু আমাদের সক্ষমতার প্রতীক, সাহসের প্রতীক।’

দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী তথা হীরকজয়ন্তী প্রস্তুতি উদযাপন উপলক্ষ্যে ১০ দফা কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। এই কর্মসূচির অংশ হিসেবে আজ সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বেলা আড়াইটায় আলোচনা সভা শুরু হয়। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়।

গৌরবময় পথচলার ৭৫ বছর অবিবাহিত করছে আওয়ামী লীগ। প্রতিষ্ঠালগ্ন থেকে ইতিহাস ঐতিহ্য সংগ্রাম অর্জনের পথচলায় দলটি এবার ৭৫ বছর পূর্ণ করে আজ পা দিলো ৭৬ বছরে। গৌরব ঐতিহ্য ও সংগ্রামের ৭৫ বছরের পথচলায় নানামুখী চড়াই-উৎরাই পেরোনো আওয়ামী লীগ দীর্ঘ পথচলায় কখনো থেমে যায়নি। অবিরাম পথচলায় বারবার দিয়েছে অদম্যতার প্রমাণ।

বিজ্ঞাপন

১৯৪৯ সালের ২৩ ও ২৪ জুন ঢাকার কেএম দাস লেনের ঐতিহাসিক ‘রোজ গার্ডেন’ প্রাঙ্গণে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর অনুসারী মুসলিম লীগের প্রগতিশীল কর্মীদের নিয়ে অনুষ্ঠিত সম্মেলনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ নামে পাকিস্তানের প্রথম বিরোধীদলের আত্মপ্রকাশ ঘটে।

এই দলের প্রতিষ্ঠাতাদের মধ্যে ছিলেন মাওলানা ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর নেতৃত্বাধীন আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে। সবচেয়ে বেশি সময় ৪৩ বছর ধরে দলটির নেতৃত্ব দিচ্ছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে ২০০৯ সাল থেকে টানা চতুর্থ দফা এবং পঞ্চমবার ক্ষমতাসীন হয় আওয়ামী লীগ।

সারাবাংলা/এনআর/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন