বিজ্ঞাপন

ইয়াবা বিক্রেতা মা-ছেলেসহ ৩ জনের যাবজ্জীবন

June 23, 2024 | 8:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ১৫ হাজার ইয়াবা উদ্ধারের একটি মামলায় মা-ছেলেসহ তিন জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (২৩ জুন) চট্টগ্রামের চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন বলে বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানিয়েছেন।

দণ্ডিতরা হলেন জোহরা খাতুন (৪৮) ও মো. আইয়ূব (২৫) এবং নুরনাহার (৫২)। এদের মধ্যে জোহরাদের বাসা চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার চাক্তাই ঝর্ণা মার্কেট এলাকায় এবং নুরনাহার কক্সবাজার জেলার উখিয়া উপজেলার বাসিন্দা।

মামলার নথিতে থাকা তথ্যানুযায়ী, ২০২১ সালের ১ সেপ্টেম্বর নগরীর বাকলিয়া থানার ড্রামপট্টি এলাকার জোহরাদের ভাড়া করা একটি বাসায় অভিযান চালিয়ে পুলিশ ১৫ হাজার ইয়াবাসহ তিন জনকে গ্রেফতার করে। এ ঘটনায় বাকলিয়া থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. কারিমুজ্জামান বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

ওই বছরের ৩০ অক্টোবর পুলিশ আদালতে তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এতে বলা হয়েছে, কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে নুরনাহার চট্টগ্রাম নগরীতে এনে জোহরার হেফাজতে রাখতেন। জোহরার ছেলে আইয়ূব ইয়াবা বিক্রি করতেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ সারাবাংলাকে জানান, ২০২২ সালের ১৬ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ছয় জনের সাক্ষ্য নিয়ে আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) এর ১০ (গ) ধারায় এ রায় দেন। তিন আসামি জামিনে গিয়ে পলাতক আছেন। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন