বিজ্ঞাপন

‘দেশের সব অর্জনের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ’

June 23, 2024 | 3:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মুক্তিযুদ্ধ পর্যন্ত দেশের সব অর্জনেই আওয়ামী লীগই নেতৃত্ব দিয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বিজ্ঞাপন

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দেশের স্বাধীনতা অর্জন থেকে শুরু করে সব বড় অর্জনের ক্ষেত্রে সফলতার সঙ্গে নেতৃত্ব দিয়েছে। দেশের সবচেয়ে প্রাচীন এই রাজনৈতিক দলটির সবচেয়ে বড় অর্জন হচ্ছে দেশের স্বাধীনতা অর্জন, যার অর্জিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। তাই আওয়ামী লীগ মানেই বাংলাদেশ, আওয়ামী লীগ মানেই বঙ্গবন্ধু, আওয়ামী লীগ মানেই জয় বাংলা।

রোববার (২৩ জুন) সকাল ১১টার দিকে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মো. আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে নওগাঁ-৪ (মান্দা) আসনের সংসদ সদস্য এম ব্রহানী সুলতান মামুদ গামা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুল খালেক, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য বেগম শাহিন মনোয়ারা হক, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শাহনাজ বেগম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বেগম পারভীন আক্তারসহ আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

খাদ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের নজিরবিহীন ব্যাপক উন্নয়নের মধ্যে রয়েছে নিজস্ব অর্থায়নের পদ্মা সেতু নির্মাণ, কর্ণফুলী টানেল নির্মাণ, মেট্রোরেল নির্মাণ। এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সারা দেশের ভূমিহীন-গৃহহীন কয়েক লাখ মানুষকে ভূমির মালিকানাসহ ঘর নির্মাণ করে দিয়েছে। কৃষি, খাদ্যশস্য উৎপাদন, মৎস্য উৎপাদন, সবজি উৎপাদনে, গবাদি পশু চাহিদার চেয়ে উদ্বৃত্ত উৎপাদন কৃষিবান্ধব আওয়ামী লীগ সরকারের সাম্প্রতিক কালের বড় অর্জন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা, সঠিক পরিকল্পনা ও অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশের স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণসহ সারা দেশের অবকাঠামোগত ব্যাপক উন্নয়নের কথাও তুলে ধরেন খাদ্যমন্ত্রী। বলেন, আমাদের দেশে যখন সাত কোটি মানুষ ছিল তখনো মানুষ অনাহারে-অর্ধাহারে দিন কাটিয়েছে। কিন্তু বর্তমানে দেশের জনসংখ্যা প্রায় ১৮ কোটি। তারপরও বাংলাদেশের একটি মানুষও অনাহারে থাকে না।

খাদ্যমন্ত্রী বর্তসান সরকারের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য বিশেষ করে তরুণ সমাজের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এর আগে সকাল সাড়ে ৯টায় দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল সাড়ে ১১টায় একটি বিশাল র‌্যালি বের করা হয়। জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন