বিজ্ঞাপন

পানামাকে উড়িয়ে দিয়ে কোপা শুরু উরুগুয়ের

June 24, 2024 | 8:58 am

স্পোর্টস ডেস্ক

কাগজে কলমে প্রতিপক্ষ পানামার চেয়ে যোজন যোজন এগিয়ে তারা। মাঠের লড়াইয়েও সেটা ভালোভাবেই বুঝিয়ে দিল উরুগুয়ে। কোপা আমেরিকার গ্রুপ সি এর ম্যাচে আরাজো, নুনেজ ও ভিনার গোলে পানামাকে ৩-১ ব্যবধানে হারিয়ে কোপার মিশন শুরু করল উরুগুয়ে।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই দাপটের সাথে খেলেছে উরুগুয়ে। ১৪ মিনিটেই দলকে এগিয়ে নিতে পারতেন ম্যাক্সিমিলিয়ানো আরাজো, তার দারুণ এক হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তবে পরের মিনিটেই লিড এনে দেন আরাজোই। বাঁ পায়ের দুর্দান্ত এক শটে পানামা কিপারকে পরাস্ত করেন তিনি।

২৯ মিনিটে দারুণ এক সেভে উরুগুয়ের লিড বাড়তে দেননি পানামা কিপার মস্কোয়েরা। প্রথমার্ধে আর গোল না হওয়ায় ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধেও ছিল উরুগুয়ের দাপট। স্রোতের বিপরীতে ৫৩ মিনিটে গোল পেতে পারত পানামা, তবে ফাজারডো সেটা কাজে লাগাতে পারেননি। ৮৬ মিনিটে দ্বিতীয় গোল আসে ডারউইন নুনেজের পা থেকে। বক্সের ভেতর বল পেয়ে গোল করতে ভুল করেননি তিনি। উরুগুয়ের জার্সি গায়ে শেষ ছয় ম্যাচে এটি তার নবম গোল।

বিজ্ঞাপন

৯১ মিনিটে উরুগুয়ের তৃতীয় গোলটি করেন ভিনা। ডে লা ক্রুজের দারুণ ক্রসে হেড করে বল জালে জড়ান ভিনা। শেষ মুহূর্তে এক গোল শোধ করে পানামা। ৯৪ মিনিটে সান্ত্বনার গোল আসে মুরিলোর পা থেকে। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে।

এই জয়ে গ্রুপ সি এর শীর্ষে উঠে গেল উরুগুয়ে। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে যুক্তরাষ্ট্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন