বিজ্ঞাপন

শেষ হচ্ছে কোহলি-রোহিত অধ্যায়!

June 24, 2024 | 11:05 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলতি বিশ্বকাপের পর ভারতের হেড কোচের দায়িত্বে থাকছেন না রাহুল দ্রাবিড়, এটা পুরনো খবর। ভারতের পরবর্তী কোচ হিসেবে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে গৌতম গম্ভীরের নাম। কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল শিরোপা জেতানো গম্ভীরকেই নাকি প্রথম পছন্দ ভারতীয় ক্রিকেট বোর্ডের।

বিজ্ঞাপন

এদিকে, ভারতীয় সংবাদমাধ্যমের দাবি হোড কোচের দায়িত্ব নিতে পাঁচটি শর্ত জুড়ে দিয়েছেন গম্ভীর। তার মধ্যে অন্যতম হলো- বিরাট কোহলি, রোহিত শর্মাদের মতো সিনিয়র ক্রিকেটারদের আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত সময় দিবেন তিনি। কোহলি-রোহিতরা ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতে না পারলে তাদের সাদা বলের ক্রিকেটে জাতীয় দল থেকে ছেঁটে ফেলা হবে। কোহলি-রোহিতের সঙ্গে গম্ভীরের এই তালিকায় অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি ও স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার নামও আছে।

গত সপ্তাহে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ইন্টারভিউ দিয়েছেন গম্ভীর। সেখানেই নাকি পাঁচ শর্ত জুড়ে দিয়ে এসেছেন।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী শর্তগুলো হলো-

বিজ্ঞাপন

প্রথম শর্ত: দলের ক্রিকেট সংক্রান্ত সকল বিষয়ে গম্ভীরের নিয়ন্ত্রণ থাকবে। বোর্ডের কেউ তাতে হস্তক্ষেপ করতে পারবেন না।

দ্বিতীয় শর্ত: সহকারী কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ফিল্ডিং কোচ হতে হবে গম্ভীরের পছন্দে।

তৃতীয় শর্ত: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত বিরাট কোহলি, রোহিত শর্মা, মোহাম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা এই চার সিনিয়র ক্রিকেটারকে দেখবেন গম্ভীর। তারা ভারতকে চ্যাম্পিয়ন করতে না পারলে তারপর বাদ পড়তে হবে তাদের।

বিজ্ঞাপন

চতুর্থ শর্ত: সাদা ও লাল বলের জন্য আলাদা আলাদা দল সেট করতে চান গম্ভীর।

পঞ্চম শর্ত: ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপের জন্য দল গোছাতে এখন থেকেই কাজ শুরু করে দিতে চান তিনি। দলকে বিশ্বকাপ পর্যন্ত তৈরি করাটা তার প্রধান লক্ষ্য।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন