বিজ্ঞাপন

সাবেক কমিশনার সম্পর্কে তথ্য দেওয়ায় পুলিশ কর্মকর্তা বরখাস্ত

June 24, 2024 | 8:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শৃঙ্খলা-পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গাজীপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি অ্যান্ড প্রটেকশন বিভাগ) জিসানুল হককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব জাহাংগীর আলমের সই করা এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়।

জিসানুল হকের বিরুদ্ধে অভিযোগ, সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সম্পর্কে বিভিন্ন তথ্য তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অন্যজনের কাছে পাঠিয়েছেন। এ সম্পর্কিত প্রাথমিক সত্যতা পাওয়ায় পুলিশ কর্মকর্তা জিসানুল হককে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গত ১৯ জুন পুলিশ সদর দফতরের অ্যাডিশনাল ডিআইজি (পারসোনাল ম্যানেজম্যান্ট-২) মোহাম্মদ আনোয়ার হোসেনের সই করা এক চিঠিতে জিসানকে বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। সেই চিঠির পরিপ্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হলো।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গাজীপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি অ্যান্ড প্রটেকশন বিভাগ) জিসানুল হকের বিরুদ্ধে শৃঙ্খলা-পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত হওয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ পরিপ্রেক্ষিতে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৩৯(১) এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী তাকে সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো।

এতে আরও বলা হয়েছে, তিনি বাংলাদেশ সার্ভিস রুল (বিএসআর) পার্ট-১, বিধি-৭১ মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

পুলিশ সদর দফতরের ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, কীভাবে জিসানুল হক জিসান সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া সম্পর্কে তথ্য আদান-প্রদান করেছেন তা প্রাথমিক অনুসন্ধানে উঠে এসেছে। জিএমপির এসআই পরিমল চন্দ্র দাস ও এএসআই আরিফ হোসেনের সঙ্গে যোগসাজসে তিনি এই কাজটি করেছেন। আর তথ্য আদান-প্রদানের সময় তারা হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহার করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন