বিজ্ঞাপন

বিল পরিশোধে সময় পেল চমেক-রেলওয়ে, ফিরল বিদ্যুৎ

June 24, 2024 | 8:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বকেয়া বিল পরিশোধ না করায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) প্রায় সাত ঘণ্টা ও রেলওয়ে পূর্বাঞ্চল কার্যালয় (সিআরবি) পাঁচ ঘণ্টা বিদ্যুৎবিহীন অবস্থায় ছিল। এতে বিপাকে পড়েছিলেন চমেক কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও রেলের কর্মকর্তারা। পরে দুই প্রতিষ্ঠান সময় চেয়ে আবেদন করার পর তাদের পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৪ জুন) সকাল ৯টায় চমেকের একাডেমিক ভবন ও সাড়ে ১০টায় সিআরবি কার্যালয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। এরপর বিকেল পৌনে ৪টায় তাদের বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে করে দিলে অন্ধকারে নিমজ্জিত হয় রেলওয়ে পূর্বাঞ্চল কার্যালয়। ছবি: সারাবাংলা

পিডিবি সূত্রে জানা গেছে, গত ছয় মাসে রেলওয়ে পূর্বাঞ্চলের বকেয়া বিল দাঁড়িয়েছে প্রায় এক কোটি ৫৭ লাখ টাকায়। কয়েকবার নোটিশ দিলেও তাদের পক্ষ থেকে কোনো সাড়া না পাওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ ছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজের বকেয়া আছে এক কোটি ২৯ লাখ ৪৫ হাজার টাকা।

চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক আকবর হোসেন সারাবাংলাকে বলেন, ‘বকেয়া বিল পরিশোধ না করায় সকাল ৯টায় চমেক ও সাড়ে ১০টায় সিআরবি কার্যালয়ের বিদ্যুৎ আমরা বিচ্ছিন্ন করেছিলাম। মানবিক দিক বিবেচনা করে হাসপাতালেরটা করিনি। তারা আমাদের কাছে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর বকেয়া বিল পরিশোধ করতে সময় চেয়েছে। এরপর পৌনে ৪টায় তাদের পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন