বিজ্ঞাপন

‘সরকার বেগম জিয়ার জীবন নিয়ে উপহাস করছে’

June 24, 2024 | 9:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার দাবিতে চট্টগ্রামে মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও সহযোগী বিভিন্ন সংগঠন। এসব কর্মসূচিতে বিএনপি নেতারা বলেছেন, সরকার খালেদা জিয়ার জীবন নিয়ে উপহাস করছে। চিকিৎসা নিয়ে এমন অমানবিক আচরণের নজির বিশ্বের কোথাও নেই।

বিজ্ঞাপন

সোমবার (২৪ জুন) বিকেলে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণ থেকে চট্টগ্রাম মহানগর ও উত্তরের বিএনপিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে যৌথ মিছিল বের হয়। মিছিলে বিপুলসংখ্যক নেতাকর্মীর সমাগম ঘটে।

মিছিলপূর্ব সমাবেশে বক্তারা বলেন, ‘গণতন্ত্রের মা খালেদা জিয়া এখন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে আছেন। শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে সরকার তাকে বিদেশে যেতে দিচ্ছে না। চিকিৎকরা বারবার বলছেন, উনাকে বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়া জরুরি প্রয়োজন। কিন্তু অগণতান্ত্রিক সরকার আইনের কথা বলে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে। এতে মনে হচ্ছে, সরকার নীরবে বেগম জিয়াকে হত্যার পরিকল্পনা বাস্তবায়ন করছে।’

খালেদা জিয়াকে মুক্ত করে সুচিকিৎসা, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ফরমায়েশি রায় বাতিলের দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে আসার আহ্বান জানান দলটির নেতারা। এ ছাড়া চট্টগ্রামের হাটহাজারীর সন্তান ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনকে কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মনোনীত করায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

বিজ্ঞাপন

মিছিল-সমাবেশে যুবদলের কেন্দ্রীয় সহসভাপতি ও চট্টগ্রাম নগর কমিটির সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহসভাপতি মো. ইদ্রিস, নগর কমিটির সাবেক যুগ্ম আহ্বায়ক মো. ইকবাল চৌধুরী, উত্তরের আহ্বায়ক কমিটির সদস্য আবুল হাসনাত, হাটহাজারী পৌরসভার আহ্বায়ক জাকের হোসেন ও সদস্য সচিব অহিদুল আলম, উপজেলার সদস্য সচিব গিয়াস উদ্দিন, আনোয়ারা উপজেলার সাবেক সদস্য সচিব হেলাল উদ্দিন, মীরসরাই উপজেলার সাবেক সদস্য সচিব মো. মাঈনুদ্দিন, হাটহাজারী উপজেলার যুগ্ম আহ্বায়ক রফিক উল আলম, বায়েজিদ থানার সভাপতি আবদুল্লাহ আল হারুন ও সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. আকবর আলী, উত্তর জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, নগর ছাত্রদলের সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, উত্তর জেলা জাসাস সভাপতি কাজী সাইফুল ইসলাম টুটুল, মহানগর জাসাস সাধারণ সম্পাদক মামুনুর রশিদ শিপন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহসিন, উত্তর জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক তকিবুল হাসান চৌধুরী তকি উপস্থিত ছিলেন।

এতে আরও উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রহমত উল্লাহ, মো. ইসমাইল, ইলিয়াছ চৌধুরী, মো. ইউসুফ, আবুল হাশেম চৌধুরী, নুর খান, এস এম ফারুক, নিজাম উদ্দিন হাকিম, জাকির হোসেন, আবু মুছা, এয়াকুব চৌধুরী, মফজল কোম্পানী, বেলাল, নগর যুবদলের সিনিয়র সহসভাপতি ইকবাল হোসেন, সহসভাপতি নুর আহমদ, আবদুর রাজ্জাক, আমজাদ হোসেন, শাহেদ আকবর, ফজলুল হক সুমন, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. মোশারফ হোসাইন, আঁখি সুলতানা।

এদিকে সোমবার বিকেলে একই দাবিতে নগরীর নুর আহমদ সড়কে নাসিমন ভবন প্রাঙ্গণে সমাবেশ করেছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দল।

বিজ্ঞাপন

এতে নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, ‘যে নেত্রী দেশের প্রয়োজনে, গণতন্ত্রের জন্য গৃহিণী থেকে রাজপথে নেমেছেন, স্বৈরাচার এরশাদের পতন ঘটিয়ে দেশে সংসদীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছেন, দেশ ও জনগণের মুক্তির জন্য ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে যিনি এখনো লড়াই করছেন, আজ তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। সরকার তার উন্নত চিকিৎসার ব্যবস্থা না করে জীবন নিয়ে উপহাস করছে। সরকার কালক্ষেপণ করছে বেগম জিয়ার মৃত্যু নিশ্চিত করতে। যদি বেগম জিয়ার কোনো অনাকাঙ্ক্ষিত পরিণতি হয়, তার দায় সরকারকেই বহন করতে হবে।’

নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, সহসভাপতি শহীদুল্লাহ বাহার, সাইদুল ইসলাম, সেলিম রেজা, হারুন আল রশিদ, মামুনুর রহমান, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, সিরাজুল ইসলাম, এম আবু বক্কর রাজু সমাবেশে বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন