বিজ্ঞাপন

রোহিতের সেঞ্চুরি মিস, বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ স্কোর

June 24, 2024 | 10:34 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মিচেল স্টার্কের ইয়র্কার ডেলিভারিটা রোহিত শর্মার ব্যাটে লেগে আঘাত হানল প্যাডে। প্যাড থেকে বল গড়িয়ে চলে গেল স্ট্যাম্পে, আউট! তাতে রোহিতের দুর্দান্ত ইনিংসটা থেমে গেল সেঞ্চুরির আগেই। তবে ভারতীয় অধিনায়ক সেঞ্চুরি না পেলেও দলকে বড় স্কোরের দিকে এগিয়ে নেন অনেকটা। পরে সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়ারা ভারতকে দুইশর ওপারে নিয়ে গেছেন।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে শেষ পর্যন্ত ২০৫ রানে থেমেছে ভারত। চলতি বিশ্বকাপে এটাই ভারতের সর্বোচ্চ স্কোর। বাংলাদেশের বিপক্ষে ১৯৬ রানকে আজ ছাড়িয়ে গেল রোহিত শর্মার দল।

ভারত সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে আগেই। তবে সেমির লড়াইয়ে টিকে থাকতে হলে অস্ট্রেলিয়ার আজকের জয়টা খুবই দরকার। রোহিত শর্মারা অজিদের সেই কাজটা কঠিনই করে দিলেন।

সোমবার (২৪ জুন) সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারতের শুরুটা একদমই ভালো হয়নি। শূন্য রানে আউট হয়েছেন চলতি বিশ্বকাপে রানখড়ায় ভোগা বিরাট কোহলি। তিনে নেমে রিশভ পন্তও সেভাবে মেলে ধরতে পারেননি নিজেকে।

বিজ্ঞাপন

তবে রোহিত শর্মা একপাশ থেকে রীতিমতো কচুকাটা করছিলেন অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণকে। মিচেল স্টার্কের করা ইনিংসের তৃতীয় ওভার থেকে ২৯ রান তুলে নেন রোহিত! দ্বিতীয় উইকেটে রোহিত-পান্তের ৮৭ রানের জুটিতে রোহিত একাই তুলেছেন ৭০ রান, সেটাও মাত্র ২৪ বল খেলে!

যেভাবে খেলছিলেন মনে হচ্ছিল সেঞ্চুরি পাওয়া সময়ের ব্যাপার মাত্র। কিন্তু ইনিংসের ১৩তম ওভারে স্টার্কের সেই ইয়র্কারে তালগোল পাকিয়ে যায়। আউট হওয়ার আগে ৪১ বলে ৯২ রান করেছেন রোহিত। ইনিংসে চার মেরেছেন ৭টি, আর ছক্কা ৮টি। মাঝের ওভারগুলোতে সূর্যকুমার যাদব ও শেষ দিকে হার্দিক পান্ডিয়া দারুণ ব্যাটিং করেছেন।

যাদব ৩টি চার, ২টি ছয়ে ১৬ বলে ৩১ রান করেছেন। আর পান্ডিয়া ১৭ বলে ২৭ রান করতে চার মেরেছেন ১টি, ছক্কা ২টি। অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মার্নাস স্টয়নিস ও মিচেল স্টার্ক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন