বিজ্ঞাপন

আ.লীগের দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৬

June 24, 2024 | 9:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের গজারিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ছয়জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ১০ জন। তাদের মধ্যে সাতজনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার হোসেন্দী ইউনিয়নের গোয়ালগাঁও গ্রামের দিলা মিয়ার মুদি দোকানের সামনে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে আহতরা হলেন— হারুন অর রশিদ গ্রুপের হারুন অর রশিদ (৩৫), রনি (৩৪), আক্তার (৪০), মুক্তার (৪২), আনন্দ (২৫), হাসিব (২২), শাহিনূর বেগম (৫৫) এবং শাহ পরান গ্রুপের রিয়াদ হোসেন (২৪), আক্তার হোসেন (৪০) ও জাকির হোসেন (৩৫)।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হোসেন্দী ইউনিয়নে শাহ পরান গ্রুপের সঙ্গে প্রতিপক্ষ হারুন অর রশিদ গ্রুপের বিরোধ দীর্ঘ দিনের। গত উপজেলা পরিষদ নির্বাচনে মনসুর আহমেদ খান জিন্নাহর পক্ষে অবস্থান নেন শাহ পরান। অন্যদিকে হারুন অর রশিদ গ্রুপের লোকজন সমর্থন দেন আমিরুল ইসলামকে। নির্বাচনে মনসুর আহমেদ খান জয় পান, পরাজিত হন আমিরুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এর জের ধরে সোমবার (২৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে গোয়ালগাঁও গ্রামের দিলা মিয়ার মুদি দোকানের সামনে দুপক্ষ ফের সংঘর্ষে জড়ায়। এতে হোসেন্দী ইউনিয়ন আওয়ামী লীগের ৩ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি হারুন অর রশিদসহ তার সমর্থক রনি, আক্তার, মুক্তার, আনন্দ ও হাসিব গুলিবিদ্ধ হন। হামলার খবর পেয়ে হারুনের চাচি শাহিনূর আক্তার এগিয়ে গেলে তাকেও মারধর করা হয়। অন্যদিকে শাহ পরান গ্রুপের রিয়াদ, আক্তার ও জাকির হোসেন আহত হন।

বিজ্ঞাপন

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. জাহিদুল ইসলাম বলেন, মারামারির ঘটনায় গুলিবিদ্ধ কেউ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেনি। তবে গোয়ালগাও গ্রামের তিনজন মো. ইকবাল হোসেন, রিয়াদ হোসেন ও মো. আক্তার হোসেন এখানে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে একজন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন, বাকি দুজন ভর্তি আছেন।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব খান বলেন, সংঘর্ষে তিন-চারজন গুলিবিদ্ধ হয়েছে বলে শুনেছি। তারা সবাই এক পক্ষের। অন্য পক্ষের কয়েকজনও আহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন