বিজ্ঞাপন

তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে স্পেন

June 25, 2024 | 3:17 am

স্পোর্টস ডেস্ক

শেষ ষোলোতে জায়গা আগেই নিশ্চিত করেছিল স্পেন। দুর্দান্ত ফুটবলে ক্রোয়েশিয়াকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে স্প্যানিশরা। এরপর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে নিশ্চিত করে শেষ ষোলোর টিকিট। তাই তো শেষ ম্যাচে আলবেনিয়ার বিপক্ষে একাদশে তাই ১০টি পরিবর্তন আনে স্পেন। আগের দুই ম্যাচের মতো অতটা দাপুটে পারফরম্যান্স যদিও এবার দেখাতে না পারলেও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে স্প্যানিশরা।

বিজ্ঞাপন

ডুসেলডর্ফ সোমবার রাতে ‘বি’ গ্রুপের শেষ রাউন্ডে ১-০ গোলে জিতেছে স্পেন। প্রথমার্ধে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ফেররান তরেস।

ম্যাচের শুরু থেকে স্প্যানিশরা বল দখলে এগিয়ে থেকে আক্রমণ করতে থাকে। ১৩ মিনিটেই গোলের দেখা পায় স্পেন। দানি অলমোর ডিফেন্স চেরা পাস থেকে বাঁ-পায়ের দারুণ শটে গোল করেন বার্সেলোনা তারকা ফেররান তরেস। জাতীয় দলের হয়ে এটি তার ২০তম গোল।

২৬ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মরেনো। তার দারুণ হেড গোলবারের সামান্য উপর দিয়ে চলে যায়। প্রথমার্ধের অন্তিম মুহূর্তে ম্যাচে ভালো সুযোগ পায় আলবেনিয়া। আসলানির দূরপাল্লার শট বাঁ-দিকে ঝাপিয়ে পড়ে সেভ করেন গোলরক্ষক ডেভিড রায়া।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবারো বল দখলে এগিয়ে থেকে আক্রমণ করতে থাকে স্পেন। ৬৫ মিনিটে আরমান্দো ব্রোহার শট রুখে দেন রায়া। এই অর্ধে বলার মতো তেমন সুযোগ তৈরি করতে পারেনি কোনো দল। ফলে ১-০ গোলের জয়ে শেষ ষোলো নিশ্চিত করলো স্পেন এবং ইউরো থেকে বিদায় নিল আলবেনিয়া।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন