বিজ্ঞাপন

ভারত থেকে আনা অস্ত্রের চালানসহ গ্রেফতার ২

June 26, 2024 | 3:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: ইয়াবাসহ আটকের পর ২০২০ সালে কারাগারে পরিচয় হয় তিন জনের। সেখানে বসেই পাশ্ববর্তী দেশ ভারত থেকে অস্ত্র চোরাচালানের পরিকল্পনা করেন তারা। তাদের সঙ্গে যোগ দেয় বন্দরনগরী চট্টগ্রাম, ফটিকছড়ি, খাগড়াছড়ি ও কক্সবাজারের একাধিক সদস্য।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জুন) দুপুরে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জামিলুল হক। গতকাল মঙ্গলবার রাতে কক্সবাজার সদররের পিএমখালী ও কলাতলীতে অভিযান চালিয়ে বিদেশি অস্ত্র-গুলিসহ চোরাচালান চক্রের ২ সদস্যকে গ্রেফতারের পর এই প্রেস ব্রিফিং করা হয়।

আটকরা হলেন- কক্সবাজার পৌরসভার বাহারছড়া এলাকার কাজি জাফর সাদেক ওরফে রাজু ও পিএমখালী ইউনিয়নের ধাওনখালী এলাকার হুমায় কবির।

র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জামিলুল হক বলেন, ‘তিনজনের পরিচয় হয় কারাগারে। সেখানেই তারা পরিকল্পনা করে ভারত থেকে অস্ত্র আনার। সবাই জামিনে বের হয়ে খাগড়াছড়ি সীমান্ত দিয়ে অস্ত্র আনার ব্যাপারে যোগাযোগ শুরু করে। তারপর তাদের চক্রে যোগ দেয় আরও একাধিক সদস্য। তাদের সহায়তায় অস্ত্র-গুলিগুলো কক্সবাজারে আনা হয়।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘প্রথমে সদরের পিএমখালী এলাকা থেকে চক্রের সদস্য হুমায়ন কবিরকে গ্রেফতার করার পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে অপর সদস্য রাজুকে কলাতলী থেকে গ্রেফতার করা হয়। এসময় ভারত থেকে আনা একটি ৩০৩ রাইফেল, একটি বিদেশি পিস্তল ও ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

গ্রেফতার হওয়া আসামিদের বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন